স্বাধীন সাংবাদিকতাকে দমানোর চেষ্টা করছে সরকারি সংস্থা: এডিটর্স গিল্ড

বৃহস্পতিবার দৈনিক ভাস্কর সংবাদপত্রের বিভিন্ন অফিসে ও উত্তরপ্রদেশের টিভি চ্যানেল ভারত সমাচারের অফিসে আয়কর আধিকারিকরা হানা দেয়।
স্বাধীন সাংবাদিকতাকে দমানোর চেষ্টা করছে সরকারি সংস্থা: এডিটর্স গিল্ড
ফাইল চিত্র

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জবরদস্তি স্বাধীন সাংবাদিকতাকে দমানোর চেষ্টা করছে বলে উদ্বেগ প্রকাশ করেছে এডিটর্স গিল্ড অফ ইন্ডিয়া। বৃহস্পতিবার দৈনিক ভাস্কর সংবাদপত্রের বিভিন্ন অফিসে ও উত্তরপ্রদেশের টিভি চ্যানেল ভারত সমাচারের অফিসে করফাঁকির অভিযোগে আয়কর আধিকারিকরা হানা দেয়। এই ঘটনার পরই এডিটর্স গিল্ডের তরফে এমন দাবি করা হয়েছে।

এক বিবৃতি জারি করে গিল্ডের তরফে জানানো হয়েছে, করোনা অতিমারির খবর গভীরভাবে তুলে ধরছিল দৈনিক ভাস্কর। যেখানে সরকারের চরম অব্যবস্থার ছবি উঠে আসছিল। প্রচুর মানুষের প্রাণহানিও হচ্ছিল। সম্প্রতি এক ওয়েবিনারে দৈনিক ভাস্করের জাতীয় সম্পাদক ওম গৌর জানিয়েছেন, রাজ্য প্রশাসনের চরম অব্যবস্থার ছবি তুলে ধরার পর সরকারের তরফ থেকে আসা সবরকম বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

স্বাধীন সাংবাদিকতাকে দমানোর চেষ্টা করছে সরকারি সংস্থা: এডিটর্স গিল্ড
সংবাদ মাধ্যমের অফিসে আয়কর হানা, করোনায় সরকারি ব্যর্থতা তুলে ধরায় এই পদক্ষেপ! প্রশ্ন বিরোধীদের

এরওপর পেগাসাসের মাধ্যমে সাংবাদিকদের ওপর নজর রাখার বিষয়টি তো রয়েইছে। যা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে এডিটর্স গিল্ড। ভারত সমাচার-এর অফিসে আয়কর হানা নিয়ে গিল্ডের তরফে জানানো হয়েছে, মহামারি নিয়ে রাজ্য সরকারে কিছু কঠীন প্রশ্ন করা হতেই সংবাদমাধ্যমের অফিসে আয়কর হানা দেয়।একইসময়ে দুই সংস্থার অফিসে আয়কর হানার বিষয়টিও যথেষ্ট উদ্বেগজনক বলে জানিয়েছে এডিটর্স গিল্ড।

এর আগে ফেব্রুয়ারি মাসে ইডি নিউজক্লিকের অফিসে হানা দেয় কৃষক আন্দোলন ও সিএএ বিরোধী প্রতিবাদের খবর করার জন্য।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in