ফারুক আব্দুল্লা, শরদ পাওয়ারের পর রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়াতে অনীহা প্রকাশ গোপালকৃষ্ণ গান্ধীর

বিরোধীদের তরফ থেকে তখন মহত্মা গান্ধী পৌত্র গোপালকৃষ্ণ গান্ধীর নাম পেশ করা হয়। কিন্তু সোমবার তা তিনি নাকচ করে দেন।
ফারুক আব্দুল্লা, শরদ পাওয়ারের পর রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়াতে অনীহা প্রকাশ গোপালকৃষ্ণ গান্ধীর
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়াতে অনীহা প্রকাশ করলেন গোপালকৃষ্ণ গান্ধী। পাশাপাশি আরো ভালো প্রার্থীর খোঁজ নিতে বলেছেন তিনি। ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। আর বিরোধীদের প্রার্থী কে হবেন তা নিয়ে জট এখনও কাটল না।

ফারুক আব্দুল্লা, শরদ পাওয়ার সহ একাধিক নাম ঠিক হয় রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে। কিন্তু পরবর্তীকালে তাঁরা কেউ রাজি হননি। তাই বিরোধীদের তরফ থেকে তখন মহত্মা গান্ধী পৌত্র গোপালকৃষ্ণ গান্ধীর নাম পেশ করা হয়। কিন্তু সোমবার তা তিনি নাকচ করে দেন। তিনি বিরোধী নেতা-নেত্রীদেরকে কৃতজ্ঞতাও জানিয়েছেন তাঁর নাম ভাবার জন্য। পাশাপাশি তিনি বলেন তাঁর বদলে এমন একজনকে প্রার্থী করা হোক যিনি দেশের মধ্যে ঐক্য স্থাপন করতে পারবেন।

সম্প্রতি, মমতা ব্যানার্জী নিজের উদ্যোগে দেশের প্রথম সারির নেতাদের নিয়ে বৈঠক করেছিলেন। বৈঠকের মূল উদ্দেশ্য ছিল বিরোধী শিবির থেকে একজনকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করা। মমতা ব্যানার্জী এনসিপি নেতা শরদ পাওয়ারের নাম প্রস্তাব করেন। কিন্তু তিনিও পরে সেই প্রস্তাবে রাজি হননি। এমনকি মমতার ডাকা বৈঠক নিয়ে বেশকয়েকজন নেতা ক্ষোভ প্রকাশ করেন।

এই আবহে ফের রাজধানীতে বিরোধীদলগুলির মধ্যে বৈঠক হওয়ার কথা আছে। এবারের বৈঠকের নেতৃত্ব দেবেন শরদ পাওয়ার। তবে তৃণমূলের পক্ষ থেকে উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা ব্যানার্জীর না থাকার কারণ অবশ্য জানা যায়নি।

উল্লেখ্য, এর আগে গোপালকৃষ্ণ গান্ধী উপরাষ্ট্রপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কিন্তু বেঙ্কাইয়া নাইডুর কাছে পরাজিত হন তিনি। রাজনৈতিক মহলের কেউ কেউ দাবি করছেন ফের একবার হেরে যাওয়ার ভয়েই তিনি রাষ্ট্রপতি পদে দাঁড়াতে চাইছেন না।

ফারুক আব্দুল্লা, শরদ পাওয়ারের পর রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়াতে অনীহা প্রকাশ গোপালকৃষ্ণ গান্ধীর
National Herald: ৩০ ঘণ্টা জেরার পর চতুর্থ বারের জন্য ইডি দপ্তরে হাজিরা রাহুল গান্ধীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in