হিন্ডেনবার্গ কাণ্ডে 'সুপ্রিম' স্বস্তির পর আম্বানিকে পিছনে ফেলে দেশের ধনীতম ব্যক্তির আসনে আদানি

People's Reporter: ‘ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইন্ডেক্স’ প্রকাশিত রিপোর্ট অনুসারে এই মুহূর্তে আদানির মোট সম্পদের পরিমাণ ৯৭.৬ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮ লক্ষ ১১ হাজার ৫৮৪ কোটি টাকা।
আম্বানিকে পিছনে ফেলে দেশের ধনীতম ব্যক্তির আসনে আদানি
আম্বানিকে পিছনে ফেলে দেশের ধনীতম ব্যক্তির আসনে আদানি

বুধবারেই হিন্ডেনবার্গ মামলায় সুপ্রিম কোর্ট থেকে মিলেছে স্বস্তি। তার দু’দিন কাটতে না কাটতেই আবার সুখবর পেলেন গৌতম আদানি। মুকেশ আম্বানিকে পিছনে ফেলে এখন দেশের সবথেকে ধনীতম ব্যক্তি হলেন আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি। ‘ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইন্ডেক্স’–এর প্রকাশিত তথ্য অনুযায়ী এমনটাই জানা যাচ্ছে।

গত বুধবার শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছিল, হিন্ডেনবার্গ কাণ্ডে বিশেষ তদন্তকারী দলের তদন্তের দরকার নেই। কেন্দ্রীয় সংস্থা সেবি (SEBI) –এর উপরই ভরসা রেখেছেন প্রধান বিচারপতি। শীর্ষ আদালতের এই রায়ের পর সুখবর পায় আদানি গ্রুপ।

‘ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইন্ডেক্স’ –এর প্রকাশিত রিপোর্ট অনুসারে এই মুহূর্তে আদানির মোট সম্পদের পরিমাণ ৯৭.৬ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮ লক্ষ ১১ হাজার ৫৮৪ কোটি টাকা। আর বর্তমানে আম্বানির সম্পদের পরিমাণ ৯৭ বিলিয়ন মার্কিন ডলার।

উল্লেখ্য, ২০২৩ সালে নিউইয়র্ক শর্ট সেলার হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট সামনে আসার পর থেকে ধস নেমেছিল আদানি গ্রুপে। রিপোর্ট প্রকাশের পর থেকে আদানির শেয়ার ক্রমশ্য কমতে থাকে। তবে সেই ধাক্কা দ্রুততার সঙ্গে সামলে নিয়েছে আদানিরা। মূলত, বুধবারের সুপ্রিম কোর্টের রায়ের পর থেকেই স্বস্তি মেলে তাঁদের।

ওই দিন শীর্ষ আদালতের রায় ঘোষণার পর নিজের এক্স হ্যান্ডেলে পোষ্ট করেছিলেন গৌতম আদানি। তাঁকে বলতে শোনা যায়, “সত্যের জয় হয়েছে। যাঁরা আমাদের পাশে ছিলেন, তাঁদের প্রতি আমরা কৃতজ্ঞ। এভাবেই ভারতের উন্নয়নের কাজ চালিয়ে যাব।“ আর তার দু’দিনের মধ্যেই এশিয়ার ধনীতম ব্যক্তির তকমা পেলেন আদানি।

আম্বানিকে পিছনে ফেলে দেশের ধনীতম ব্যক্তির আসনে আদানি
Uttarpradesh: মুসলিম নাম ব্যবহার করে রাম মন্দির, আদিত্যনাথকে উড়িয়ে দেওয়ার হুমকি! দুই যুবক গ্রেফতার
আম্বানিকে পিছনে ফেলে দেশের ধনীতম ব্যক্তির আসনে আদানি
শুধু ২০২২-২৩ অর্থবর্ষেই ইলেক্টোরাল বন্ড থেকে BJP পেয়েছে ২৫৯ কোটি! কংগ্রেস কত পেল জানেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in