Uttarpradesh: মুসলিম নাম ব্যবহার করে রাম মন্দির, আদিত্যনাথকে উড়িয়ে দেওয়ার হুমকি! দুই যুবক গ্রেফতার

People's Reporter: পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম তাহার সিং এবং ওম প্রকাশ মিশ্র। রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য তাদের এই কাজ করতে বলেছিলেন 'ভারতীয় গৌ সেবা পরিষদ'-এর সভাপতি দেবেন্দ্র তেওয়ারি।
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথফাইল ছবি

মুসলিম নাম ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটূক্তি এবং রাম মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স।

টাস্ক ফোর্সের এডিজি অমিতাভ যশ জানিয়েছেন, ধৃতদের নাম তাহার সিং এবং ওম প্রকাশ মিশ্র। দুজনেই গোন্ডা জেলার বাসিন্দা। ভুয়ো মেল আইডি তৈরি করেছিল এই দুই অভিযুক্ত।

ইন্ডিয়া টুডের রিপোর্ট অনুসারে, এই তদন্তের নেতৃত্বে থাকা ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ প্রমেশ কুমার শুক্লা জানিয়েছেন, ভারতীয় গৌ সেবা পরিষদ নামের এক সংস্থার প্রধান দেবেন্দ্র তিওয়ারির নির্দেশে অভিযুক্তরা এই কাজ করেছেন। ধৃতরা জেরায় জানিয়েছেন, তেওয়ারি তাদের বলেছিলেন, এমনটা করলে ‘রাজনৈতিক সুবিধা’ পাবেন তিনি (তেওয়ারি)।

পুলিশ আরও জানিয়েছে, মিডিয়ার মনোযোগ এবং রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য দুই ধৃতের দেওয়া হুমকি বার্তা নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করেছিলেন তেওয়ারি।

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, এই তিওয়ারির বিরুদ্ধে লখনউতে একাধিক মামলা রয়েছে এবং বর্তমানে তিনি পলাতক। এক টাস্ক ফোর্স অফিসার জানিয়েছেন, “আমরা শীঘ্রই তিওয়ারিকে গ্রেপ্তার করব। এই পুরো ঘটনার পেছনে তিনি রয়েছেন। এর আগে, তিনি নিজের প্রাণহানির আশঙ্কা রয়েছে বলে দাবি করেছিলেন। নিরাপত্তার জন্য তাকে একটি বন্দুক দেওয়া হয়েছিল।“

গত ডিসেম্বর মাসের শেষের দিকে দেবেন্দ্র তিওয়ারি নিজের এক্স হ্যান্ডেলে জানান, জঙ্গি সংগঠন আইএসআই-এর সদস্য জুবেইর খান নামের এক ব্যক্তি একটি ইমেলের মাধ্যমে রাম মন্দির, যোগী আদিত্যনাথ এবং টাস্ক ফোর্সের এডিজি অমিতাভ যশকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন।

তিওয়ারির এই পোস্ট নজরে পড়ে এসটিএফ-এর। তদন্তে শুরু হয়। এসটিএফ এক বিবৃতিতে জানিয়েছে, “তদন্তে নেমে দেখা যায় এই ঘটনা নিয়ে লখনউয়ের আলমবাগ এবং সুশান্ত গল্ফ সিটি থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এই হুমকি বার্তা দেওয়ার জন্য alamansarikhan608@gmail.com এবং zubairkhanisi199@gmail.com নামের দুটি মেল আইডি ব্যবহার করা হয়েছে। আরও তথ্য সংগ্রহ করলে দেখা যায় তাহার সিং এবং ওম প্রকাশ মিশ্র এই মেল আইডি দুটি তৈরি করেছে। দুজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে লখনউয়ের বান্থরা এলাকার বাসিন্দা দেবেন্দ্র তেওয়ারির কথা জানা গেছে।"

এসটিএফ জানিয়েছে, "তেওয়ারির বিরুদ্ধে লখনউয়ের মানক নগর, আশিয়ানা, বান্থরা, গৌতম পল্লী এবং আলমবাগ থানায় একাধিক মামলা রয়েছে। আলমবাগ এলাকায় ইন্ডিয়ান ইনস্টিটিউট প্যারামেডিক্যাল সায়েন্সেস নামে একটি কলেজ চালান তিনি, সেখানেই কাজ করেন তাহার সিং ও ওম প্রকাশ মিশ্র। এক্স থেকে এই বিষয়ে পোস্ট করার পরই, তেওয়ারি তাঁর দুটি মোবাইল ফোনই পুড়িয়ে দেন।"

এই ঘটনার তীব্র নিন্দা করেছে কংগ্রেস। টুইটারে কংগ্রেস লেখে, "শারিক ও জুবায়ের খানের ইমেল থেকে রাম মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি এসেছিল। যারা হুমকি দিয়েছে তাদের গ্রেফতার করা হয়েছে, তাদের আসল নাম 'তাহার সিং' এবং 'ওম প্রকাশ মিশ্র'। এই ষড়যন্ত্রের মূল পরিকল্পনাকারী 'ভারতীয় গৌ সেবা পরিষদ'-এর সভাপতি দেবেন্দ্র তিওয়ারি। ভাবুন দেশটা কোথায় এসে পৌঁছেছে।"

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
I-N-D-I-A: একের বিরুদ্ধে এক প্রার্থীতে জোর - ২০১৯-এর তুলনায় অনেক কম আসনে লড়বে কংগ্রেস
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
শুধু ২০২২-২৩ অর্থবর্ষেই ইলেক্টোরাল বন্ড থেকে BJP পেয়েছে ২৫৯ কোটি! কংগ্রেস কত পেল জানেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in