আদানির 'আচ্ছে দিন'- মহামারীতেও উপার্জন ১৬.২ বিলিয়ন ডলার- সম্পত্তি বৃদ্ধির হারে সারা বিশ্বে প্রথম
গৌতম আদানি ও নরেন্দ্র মোদী ফাইল ছবি- সংগৃহীত

আদানির 'আচ্ছে দিন'- মহামারীতেও উপার্জন ১৬.২ বিলিয়ন ডলার- সম্পত্তি বৃদ্ধির হারে সারা বিশ্বে প্রথম

আদানি এখন বিশ্বের ২৬ তম ধনী ব্যক্তিতে পরিণত হয়েছেন।

নয়াদিল্লি, ১৩ মার্চ: করোনা মহামারীতে সারা বিশ্বে যখন আর্থিক মন্দা চলছে, সাধারণ মানুষের হাতে অর্থের জোগান কম, কাজ হারিয়েছেন কোটি কোটি মানুষ। ঠিক সেই পরিস্থিতিতে আদানি গোষ্ঠীর কর্নধারের "বিকাশ" থেমে থাকেনি। পিছনে ফেলে দিয়েছেন বিশ্বের তাবড় তাবড় ধনকুবেরদের। ২০২১ সালে আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানির সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পেয়ে হয়েছে ৫০ বিলিয়ন ডলার। তাঁর মোট সম্পত্তিতে যোগ হয়েছে ১৬.২ বিলিয়ন ডলার। এর ফলে আদানি এখন বিশ্বের ২৬ তম ধনী ব্যক্তিতে পরিণত হয়েছেন।

বিশ্বের তাবড় ধনী জেফ বেজোস এবং এলন মাস্ক-কে পিছনে ফেলে চলতি বছরেই বিশ্ব ধনীদের তালিকায় এক ধাপ এগিয়ে এসেছেন তিনি। টেলসা গোষ্ঠীর কর্ণধার- এলন মাস্ক নিজের সম্পত্তির পরিমাণ ১০.৩ বিলিয়ন ডলার বাড়িয়েছেন, আমাজন গোষ্ঠীর কর্ণধার জেফ বেজোস ৭.৫৯ বিলিয়ন ডলার বৃদ্ধি করেছেন। সেখানে গৌতম আদানি নিজের সম্পত্তির পরিমাণ ১৬.২ বিলিয়ন ডলার বৃদ্ধি করেছেন।

গৌতম আদানি ও নরেন্দ্র মোদী
ভারতের ধনীতম ব্যক্তির তালিকায় শীর্ষে মুকেশ আম্বানি, চতুর্থ স্থানে উঠে এলেন গৌতম আদানি

বিমানবন্দর ব্যবসা, ডাটা সেন্টারের ব্যবসায় আদানি গ্রুপের প্রবেশের কারণে এই পরিমাণ সম্পত্তি বৃদ্ধি হয়েছে বলে মনে করা হচ্ছে। বিভিন্ন বন্দর সংস্থার শেয়ার কিনে নেওয়ার কারণেও এই সম্পত্তি বৃদ্ধি পেয়েছে গৌতম আদানির। গুগলের সহ প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এই সম্পদ বৃদ্ধির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তাঁর সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পেয়েছে ১৪.৩ বিলিয়ন ডলার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in