বিরোধী শিবিরে ভাঙন? হিন্ডেনবার্গ কাণ্ডে পরোক্ষভাবে পাশে দাঁড়ানোর পর এবার সরাসরি বৈঠক পওয়ার-আদানির

হিন্ডেনবার্গ রিপোর্টের পর সব বিরোধী দল যখন একত্রিত হয়ে আদানি গোষ্ঠী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করছে, ঠিক তখন পওয়ারের সঙ্গে আদানির সঙ্গে বৈঠকের বিষয়টা মোটেই সহজভাবে নেয়নি বিরোধী শিবির।
সরাসরি বৈঠক পাওয়ার-আদানির
সরাসরি বৈঠক পাওয়ার-আদানিরফাইল ছবি

হিন্ডেনবার্গ বিতর্কের মাঝেই এনসিপি সুপ্রিমো প্রধান শরদ পাওয়ারের সঙ্গে দেখা করলেন শিল্পপতি গৌতম আদানি (Gautam Adani)। বৃহস্পতিবার, মুম্বইয়ে শরদ পাওয়ারের বাসভবনে যান আদানি নিজেই। সূত্রের খবর, প্রায় ঘণ্টা দু’য়েক বৈঠক হয়েছে দু’জনের মধ্যে। যা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

গত ৭ এপ্রিল, NDTV-কে দেওয়া এক সাক্ষাৎকারে আদানি গ্রুপের উপর মার্কিন শর্ট-সেলার হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্টকে ‘উদ্দেশ্য পূর্ণ’ আক্রমণ বলে দাবি করেন পাওয়ার।

পরোক্ষভাবে আদানিদের সমর্থনে করে এনসিপি প্রধান শরদ পাওয়ার বলেন, ‘দেশে জ্বলন্ত ইস্যুগুলিকে গুরুত্ব না দিয়ে আদানি ইস্যুকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। মানুষের সমস্যার থেকেও বেশি দেশের একটি স্বতন্ত্র শিল্প গোষ্ঠীকে টার্গেট করা হয়েছে বলেই আমার মনে হয়।'

একইসঙ্গে তিনি বলেন, 'সংসদে জেপিসি তদন্তের দাবি নিয়ে আমার ভিন্নমত আছে। সুপ্রিম কোর্টের তত্ত্ববধানে যদি কমিটি গড়ে তদন্ত হয়, তাহলে সেই তদন্ত কারো দ্বারা প্রভাবিত হতে পারে না। যদি সুপ্রিম কোর্ট তদন্ত পরিচালনা করে, তবে সত্য প্রকাশের আরও ভালো সম্ভাবনা থাকবে। তাই সুপ্রিম কোর্ট তদন্ত ঘোষণা করার পরে, জেপিসি তদন্তের কোনও গুরুত্ব নেই।'

আর, শারদ পাওয়ারের এই মন্তব্যের দু'সপ্তাহ না পেরোতেই, তাঁরই বাসভবনে গিয়ে বৈঠক করেছেন গৌতম আদানি।

হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশ্যে আসার পর সব বিরোধী দলগুলি যখন একত্রিত হয়ে আদানি গোষ্ঠী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করছে, ঠিক তখন পওয়ারের সঙ্গে আদানির সঙ্গে বৈঠকের বিষয়টা মোটেই সহজভাবে নেয় নি বিরোধী শিবির। পাওয়ারকে কটাক্ষ করেছেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। রাজনৈতিক মহলে গুঞ্জন, তাহলে কি পওয়ারকে ব্যবহার করে বিরোধী শিবিরে চিড় ধরাতে চাইছেন শিল্পপতি?

যদিও বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি। তারপরেও, নানা জল্পনা ঠেকানো যাচ্ছে না।

সরাসরি বৈঠক পাওয়ার-আদানির
আদানি ইস্যুতে JPC নিয়ে ভিন্নমত জোটসঙ্গী শারদ পাওয়ারের, পাল্টা বিবৃতি কংগ্রেসের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in