কৃষি আন্দোলনের সমর্থনে রিহানা, থুনবার্গের ট্যুইটের সমালোচনায় সরব অক্ষয় কুমার থেকে শচীন তেন্ডুলকর

কৃষি আন্দোলনের সমর্থনে রিহানা, থুনবার্গের ট্যুইটের সমালোচনায় সরব অক্ষয় কুমার থেকে শচীন তেন্ডুলকর
অক্ষয় কুমারফাইল ছবি সংগৃহীত

ভারতের কৃষক আন্দোলন নিয়ে টুইট করে আলোড়ন ফেলে দিয়েছেন আন্তর্জাতিক তারকা রিহানা। একে একে কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করেছেন পরিবেশ আন্দোলনকারী গ্রেটা থুনবার্গ, মীনা হ্যারিস প্রমুখ। ইতিমধ্যেই শোরগোল পড়ে গেছে আন্তর্জাতিক মহলে। এছাড়াও কৃষি আন্দোলনের সমর্থনে ট্যুইট করেছেন ব্রিটিশ ভগ ম্যাগাজিন।

এবার সরকারের পক্ষে ময়দানে নামলেন বলিউড অভিনেতা থেকে শুরু করে ক্রিকেট তারকারা। অজয় দেবগন, অক্ষয় কুমার, চলচ্চিত্র নির্মাতা করণ জোহর, সুনীল শেঠি, শচীন টেন্ডুলকাররা।

বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তবের টুইট রিটুইট করে অক্ষয় কুমার লিখেছেন- “ কৃষকরা দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। তাঁদের সমস্যা সমাধানের জন্য চেষ্টা চলছে। বিভেদ তৈরি করার চেষ্টার দিকে নজর না দিয়ে সুষ্ঠুভাবে সমস্যার সমাধান করা উচিত।”

অজয় দেবগন লিখেছেন- “ভারত বিরোধী কোনো মিথ্যা প্রোপাগান্ডায় বিশ্বাস করবেন না। পরস্পর লড়াইয়ের থেকে এখন ঐক্যবদ্ধ থাকা জরুরি।”

একি সুরে টুইট করেছেন অভিনেতা সুনীল শেঠিও। লিখেছেন- “অর্ধ সত্যের থেকে ভয়ঙ্কর কিছু হয় না। আমাদের সকলের প্রথমে বিস্তারিত জানা উচিৎ।”

চলচ্চিত্র নির্মাতা করণ জোহর লিখেছেন- “আমরা এখন অশান্ত সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এখন প্রতি পদক্ষেপে বিচক্ষণতা ও ধৈর্য জরুরি। আমাদের এক হয়ে থাকতে হবে। আমাদের কৃষকরা ভারতের মেরুদণ্ড। সবার জন্য যাতে সমাধান পাওয়া যায়, সেই চেষ্টা করতে হবে। কেউ যেন ভারতকে বিভক্ত করতে না পারে।”

শচীন তেন্ডুলকরের টুইট- “ভারতের সার্বভৌমত্বের সাথে কোনো আপস করা উচিৎ নয়। ভারতবাসী ভারতকে জানে। বহিরাগত শক্তি বড়জোর দর্শক হতে পারে, কিন্তু অংশগ্রহণ করতে পারে না। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।”

অন্যদিকে সরকারের বরাবরের সমর্থক বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত যথারীতি ময়দানে নেমে পড়েছেন। তিনি কাল থেকেই রিহানা, গ্রেটা থুনবার্গদের বিরুদ্ধে আক্রমণাত্মক ট্যুইট করেই চলেছেন। কৃষকদের “টেরোরিস্ট” বলতেও কসুর করেননি।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in