Lakhimpur Kheri Case: 'রেল রোকো'তে ব্যাপক সাড়ার পরই BJP নেতা সহ গ্রেফতার আরও ৪

কৃষকদের পিষে দেওয়ার সময় SUV-তে ছিলেন স্থানীয় বিজেপি নেতা সুমিত জয়সওয়াল। একটি ভাইরাল ভিডিওতে ঘটনার পর SUV থেকে বেরিয়ে পালিয়ে যেতে দেখা গেছে তাঁকে।
Lakhimpur Kheri Case: 'রেল রোকো'তে ব্যাপক সাড়ার পরই BJP নেতা সহ গ্রেফতার আরও ৪
৩ অক্টোবর কৃষকদের পিষে দেওয়ার পর বিক্ষোভকারীরা পুলিশের সাথে কথা বলার চেষ্টা করছেনছবি সংগৃহীত

লখিমপুর খেরি কান্ডে এক বিজেপি নেতা সহ আরও চারজনকে গ্রেফতার করলো পুলিশ। বিক্ষোভরত কৃষকদের পিষে দেওয়া SUV-র ভেতরে ছিলেন ওই বিজেপি নেতা।

সোমবার গভীর রাতে এডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার কর্তৃক জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, "অভিযুক্ত সুমিত জয়সওয়াল, শিশুপাল, নন্দন সিং বিস্ট এবং সত‍্যপ্রকাশ ত্রিপাঠীকে লখিমপুর খেরি পুলিশ এবং ক্রাইম ব্রাঞ্চের SWAT টীম গ্রেফতার করেছে। সত‍্যপ্রকাশ ‌ত্রিপাঠীর কাছ থেকে লাইসেন্সপ্রাপ্ত রিভলবার এবং তিনটি গুলি পাওয়া গেছে, যেগুলিকে বাজেয়াপ্ত করা হয়েছে।"

কৃষকদের পিষে দেওয়ার সময় SUV-তে ছিলেন স্থানীয় বিজেপি নেতা সুমিত জয়সওয়াল। একটি ভাইরাল ভিডিওতে ঘটনার পর SUV থেকে বেরিয়ে পালিয়ে যেতে দেখা গেছে তাঁকে। এর আগে পুলিশের কাছে অজ্ঞাতপরিচয় কৃষকদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছিলেন সুমিত। তাঁর অভিযোগ ছিল, ঘটনার পর তাঁর ড্রাইভার, এক বন্ধু ও দুই বিজেপি কর্মীকে পিটিয়ে হত‍্যা করেছে কৃষকরা। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সুমিতকে তলব করেছিল পুলিশ। কিন্তু তিনি হাজিরা না দিয়ে পালিয়ে যান।

গত ৩ অক্টোবর বিক্ষোভরত কৃষকদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায় চার কৃষক ও এক সাংবাদিকের মৃত্যু হয়। পরে সংঘর্ষের জেরে আরও চার জনের মৃত্যু হয়। এই ঘটনায় দেশজুড়ে তীব্র সমালোচনা শুরু হলে ঘটনার ছয় দিন পর মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিষ মিশ্রকে গ্রেফতার করে পুলিশ।

অজয় মিশ্রকে বরখাস্তের দাবি তুলেছে সংযুক্ত কিষাণ মোর্চা। গতকাল এই দাবিতে 'রেল রোকো' কর্মসূচি নিয়েছিলেন কৃষকরা, যাতে ব‍্যাপক সাড়া পড়েছে গোটা দেশে। এরপরই এই ঘটনায় আরও চার অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

- With IANS Inputs

৩ অক্টোবর কৃষকদের পিষে দেওয়ার পর বিক্ষোভকারীরা পুলিশের সাথে কথা বলার চেষ্টা করছেন
Rail Roko: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে বরখাস্তের দাবি - কৃষকদের ডাকে রেল রোকোতে ব্যাপক সাড়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in