Haryana: হরিয়ানা বিজেপিতে গোষ্ঠী কোন্দল চরমে, নয়া মুখ্যমন্ত্রীর শপথ অনুষ্ঠান বয়কট অনিল ভিজের!

People's Reporter: সূত্রের খবর, মুখ্যমন্ত্রী হিসেবে সাইনিকে সমর্থন করেননি ভিজ। বৈঠকে সাইনির নাম প্রস্তাবিত হতেই বিরোধিতা করেন তিনি। এমনকি সভা ছেড়ে বেরিয়েও যান।
অনিল ভিজ
অনিল ভিজছবি - সংগৃহীত

হরিয়ানায় চরমে উঠেছে বিজেপির গোষ্ঠী কোন্দল। নয়া মুখ্যমন্ত্রী নায়েব সিং সাইনির শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না সে রাজ্যের সদ্য প্রাক্তন হওয়া মন্ত্রিসভার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ। প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের অবশ্য দাবি সবকিছু দ্রুত ঠিক হয়ে যাবে।

হরিয়ানা তথা জাতীয় রাজনীতিতে অনিল ভিজ অত্যন্ত পরিচিত এবং প্রভাবশালী একটি নাম। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী হিসেবে সাইনিকে সমর্থন করেননি ভিজ। বৈঠকে সাইনির নাম প্রস্তাবিত হতেই বিরোধিতা করেন তিনি। এমনকি সভা ছেড়ে বেরিয়েও যান। বর্ষীয়ান নেতার ক্ষোভ নিয়ে চিন্তিত কার্যত গোটা বিজেপি দল।

দলের একাংশের মতে, ভিজ ভেবেছিলেন মনোহর লাল খট্টরের পর তাঁকেই হয়তো মুখ্যমন্ত্রী করা হবে। কিন্তু তা করা হয়নি। বিক্ষোভের কারণ সেটা হলেও হতে পারে। কিন্তু ভিজের তরফ থেকে এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া মেলেনি।

প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর লাল বলেন, অনিল ভিজ আমাদের দলের একজন অত্যন্ত দায়িত্বশীল কর্মী। ১৯৯০ সাল থেকে ভিজ এবং আমার একটি সমিতি ছিল। প্রথমবার যখন অনিল ভিজ বিধায়ক হিসেবে নির্বাচনে লড়াই করেছিলেন আমি তাঁর হয়ে কাজ করেছিলাম। সেই সময় অনেক ঘটনাই ঘটেছিল যাতে ভিজ ক্ষুব্ধ হয়েছিলেন। কিন্তু দ্রুত স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে এসেছিলেন। এবারও খুব শীঘ্রই সব কিছু ঠিক হয়ে যাবে।

তিনি আরও জানান, আমরা অনিল ভিজের সাথে কথা বলবো। নতুন মুখ্যমন্ত্রী সাইনিও যাবেন তাঁর কাছে। নতুন মন্ত্রি পরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠানে ভিজের শপথ নেওয়ার কথা ছিল। কিন্তু তিনি রাজভবন যেতে পারেননি। তাঁর সময় হলেই তিনি শপথ নেবেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে অনিল ভিজকে দেখতে না পেয়ে দলীয় নেতৃত্বের পাশাপাশি রাজভবন থেকেও ফোন করা হয়েছিল তাঁকে। কিন্তু কোনো উত্তর পাওয়া যায়নি। নতুন মুখ্যমন্ত্রী সাইনিও তাঁকে ফোনে পাননি। তাঁকে ওই মুহূর্তে পরিবারের সাথে সময় কাটাতে দেখা গেছে। সেই সংক্রান্ত একটি ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে শেয়ারও করেছেন তিনি। ওই সময় মিডিয়ার সামনে সিএএ নিয়ে মোদীর প্রশংসাও করতে দেখা গেছে অনিল ভিজকে।

অনিল ভিজ
Kerala: প্রতিশ্রুতি দিয়েও কাজ হয়নি, ক্ষোভ উগরে গেরুয়া শিবির ছেড়ে CPIM-এ যোগ বিজেপি নেতার
অনিল ভিজ
Lok Sabha Polls 24: লোকসভার আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ চুরুর সাংসদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in