বেঙ্গালুরুর বন্যা পরিস্থিতির জন্য দায়ী পূর্বের কংগ্রেস সরকার, অভিযোগ BJP সরকারের মুখ্যমন্ত্রীর

বাসভরাজ বোম্মাই বলেন, বর্তমান দুর্যোগের জন্য কংগ্রেসের দুর্নীতি ও অপরিকল্পিত প্রশাসনিক ব্যবস্থাপনা দায়ী। তারা হ্রদগুলি কখনও রক্ষণাবেক্ষণের জন্য ভাবেনি।
বেঙ্গালুরুর বন্যা পরিস্থিতির জন্য দায়ী পূর্বের কংগ্রেস সরকার, অভিযোগ BJP সরকারের মুখ্যমন্ত্রীর
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ক্রমশ খারাপ হচ্ছে ব্যাঙ্গালুরুর বন্যা পরিস্থিতি। আরও বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এরই মাঝে রাজ্যের এই বিপর্যয়ের জন্য পূর্ববর্তী কংগ্রেস সরকারকে কাঠগড়ায় তুললেন বিজেপি শাসিত কর্ণাটকের ম্যুখমন্ত্রী বাসভরাজ বোম্মাই। এর পাশাপাশি অতিরিক্ত বৃষ্টিপাতকেও দায়ী করেছেন তিনি।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বলেন, গত ৯০ বছরে এমন বৃষ্টিপাত ব্যাঙ্গালুরুতে হয়নি। এটা রেকর্ড বৃষ্টিপাত। সমস্ত ট্যাঙ্ক ভর্তি হয়ে গেছে। অবিরাম বৃষ্টির ফলে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। ২৪ ঘন্টা বন্যা মোকাবিলার জন্য বিভিন্ন আধিকারিকেরা, এসডিআরএফের দল কাজ করে চলেছে। এটাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।

এর পাশাপাশি তিনি কর্ণাটকের পূর্ববর্তী কংগ্রেস সরকারের দিকেও আঙুল তুলেছেন। তিনি বলেন, 'বর্তমান দুর্যোগের জন্য কংগ্রেসের দুর্নীতি ও অপরিকল্পিত প্রশাসনিক ব্যবস্থাপনা দায়ী। তারা হ্রদগুলি কখনও রক্ষণাবেক্ষণের কথা ভাবেনি। তবে আমরা তা দ্রুত পরিবর্তন করব।'

তিনি বলেন, 'আমি ১৫০০ কোটি টাকা বরাদ্দ করেছি জল নিকাশি ব্যবস্থার উন্নয়নের জন্য। মূলত দুটি অঞ্চলে বন্যা পরিস্থিতি আরও খারাপ হয়েছে। মহাদেবপুরা অঞ্চলে ৬৯ টি ট্যাঙ্ক আছে। সেগুলি উপচে জল পড়ছে। এর সাথে এলাকাটি নিচু হওয়াতেও সমস্যা বাড়ছে।'

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ব্যাঙ্গালুরুতে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। সড়কপথ কার্যত নদীতে পরিণত হয়েছে। পানীয় জলের তীব্র সমস্যা দেখা দিয়েছে। অধিকাংশ এলাকা বিদ্যুৎ বিহীন রয়েছে। যার জেরে স্বাভাবিক জীবন বিঘ্নিত হয়েছে।

বেঙ্গালুরুর বন্যা পরিস্থিতির জন্য দায়ী পূর্বের কংগ্রেস সরকার, অভিযোগ BJP সরকারের মুখ্যমন্ত্রীর
Karnataka: প্রশ্ন করায় হুমকি! মেজাজ হারিয়ে মহিলাকে পুলিশের হাতে তুলে দিলেন বিজেপি বিধায়ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in