দিল্লি বিমানবন্দর দুর্ঘটনা - কী বললেন UPA II-র বিমান পরিবহনমন্ত্রী, NDA শিবিরের বর্তমান নেতা

People's Reporter: প্রফুল প্যাটেল বলেন, দিল্লি বিমানবন্দরের পরিকাঠামোটি ১৫ বছর আগে নির্মাণ করা হয়েছিল। দেশের সেরা সংস্থাকে দিয়ে তৈরি করা হয়েছিল।
প্রফুল প্যাটেল
প্রফুল প্যাটেল

শুক্রবার দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। একজনের মৃত্যুর খবরও পাওয়া যায়। গুরুতর আহত হয়েছেন ৬ জন। গোটা ঘটনার জন্য নরেন্দ্র মোদীকে দায়ী করেছে বিরোধী শিবির। তবে বিরোধীদের পাল্টা জবাব দিয়েছেন এনসিপি নেতা (অজিত পাওয়ার গোষ্ঠী) প্রফুল প্যাটেল। যিনি ২০০৯ সালে দ্বিতীয় ইউপিএ সরকারের আমলে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী ছিলেন।

জনপ্রিয় এক সংবাদ মাধ্যমে প্রফুল প্যাটেল বলেন, দিল্লি বিমানবন্দরের পরিকাঠামোটি ১৫ বছর আগে নির্মাণ করা হয়েছিল। দেশের সেরা সংস্থাকে দিয়ে তৈরি করা হয়েছিল। কিন্তু ঠিক কেন এমন হল তা তদন্ত করার পরই জানা যাবে। আগে থেকে সবকিছু বলা যায় না।

তিনি আরও বলেন, যখন একটি নির্মাণ করা হয় তখন বেশ কিছু নিয়ম মেনেই করা হয়। যেমন ডিজাইন আছে, প্ল্যান পাস করার বিষয় আছে ইত্যাদি। ১৫ বছর আগের নির্মাণ নিয়ে আমি বেশি কিছু বলবো না। আমি শুধু এটা বলতে পারি যে বর্তমানে আমরা কেবল সিমেন্ট এবং কংক্রিট দিয়ে নির্মাণ করি না বরং অন্যান্য নতুন নতুন জিনিস দিয়েও নির্মাণ হয়।

পাশাপাশি বিরোধীদেরকে পাল্টা কটাক্ষ করেছেন প্রফুল প্যাটেল। তিনি বলেন, বিরোধীরা যা বলছেন তার সাথে আমি একমত যে, এই ধরণের ঘটনা ঘটা উচিত নয়। তবে এখন আমাদের সমাধানের রাস্তা খুঁজতে হবে। একে অন্যকে দোষারোপ করা এই মুহূর্তে উচিত নয়। মৃতদেহ নিয়ে রাজনীতি করা আমি পছন্দ করি না'।

উল্লেখ্য, গত ১০ মার্চ দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনাল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় ৪৫০ কোটি টাকা খরচে সম্প্রতি এই বিমানবন্দরটির সংস্কার করা হয়েছিল। বিরোধীদের অভিযোগ, প্রধানমন্ত্রী যে অংশটি উদ্বোধন করেছিলেন, সেই অংশটিই ভেঙে পড়েছে। নির্বাচনী ফায়দার জন্য তড়িঘড়ি ওই অংশটি উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী।

যদিও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রামমোহন নায়ডু জানিয়েছেন, প্রধানমন্ত্রী যে অংশটি উদ্বোধন করেছেন, সেই অংশটি ভেঙে পড়েনি। সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ২০ লক্ষ টাকা এবং আহতদেরকে ৩ লক্ষ টাকা দেওয়া হবে বলেই জানা যাচ্ছে।

প্রফুল প্যাটেল
ভোটের জন্য তাড়াহুড়ো করে ওই টার্মিনাল উদ্বোধন করেন মোদী! বিমানবন্দরে ছাদ ভাঙার ঘটনায় অভিযোগ TMC-র
প্রফুল প্যাটেল
NDA যোগের আট মাসের মধ্যেই প্রফুল প্যাটেলের বিরুদ্ধে থাকা দুর্নীতি মামলায় ক্লোজার রিপোর্ট জমা CBI-র
প্রফুল প্যাটেল
Parliament Session: নিট নিয়ে আলোচনার দাবিতে উত্তাল সংসদ! সোমবার পর্যন্ত মুলতুবি লোকসভা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in