Flying Kiss: 'রাহুল-ফোবিয়া'য় ভুগছেন স্মৃতি - কংগ্রেস, 'ফ্লাইং কিস' বিতর্কে রাহুলের পাশে প্রিয়াঙ্কা

বিজেপিকে আক্রমণ করে শিবসেনা (ইউটিবি) সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেন, আপনারা রাহুল গান্ধীর সাংসদপদ খারিজ করে দিয়েছিলেন, তাঁকে তাঁর বাংলো ছাড়তে বাধ্য করেছিলেন। তিনি মামলায় জিতে সসম্মানে ফিরে এসেছেন।
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা চতুর্বেদী
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা চতুর্বেদীফাইল ছবি, গ্রাফিক্স আকাশ

সংসদে ‘ফ্লাইন কিস’ বিতর্কে এবার রাহুল গান্ধীর পাশে দাঁড়ালেন শিবসেনা (ইউটিবি) সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী। বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের জানান, আমি ওই সময় অতিথিদের গ্যালারিতে উপস্থিত ছিলাম এবং দেখেছি রাহুল গান্ধী কাউকে অসম্মান করেননি। আসলে বিজেপি ভালোবাসা স্বীকার করতে পারে না।

তিনি আরও বলেন, গতকাল রাহুল গান্ধী যখন বক্তব্য পেশ করছিলেন তখন সমস্ত মন্ত্রীরা দাঁড়িয়ে ছিলেন এবং রাহুলকে বাধা দিচ্ছিলেন। ওঁদের কেন খারাপ লাগছে। রাহুল গান্ধী যেভাবে ‘মহাব্বত কী দুকান’ বলেছিলেন সেই একইভাবে উনি এই কাজ করেছেন। আসলে যারা ঘৃণার রাজনীতি করতে অভ্যস্ত তাঁদের পক্ষে ভালোবাসা গ্রহণ করা সম্ভব নয়।

বিজেপিকে আক্রমণ করে শিবসেনা (ইউটিবি) সাংসদ আরও বলেন, আপনারা রাহুল গান্ধীর সাংসদপদ খারিজ করে দিয়েছিলেন, তাঁকে তাঁর বাংলো ছাড়তে বাধ্য করেছিলেন। তিনি মামলায় জিতে সসম্মানে ফিরে এসেছেন। তবুও তিনি আপনাদের প্রতি ঘৃণাসূচক কোনও মন্তব্য করেননি। তাও যদি রাহুল গান্ধীকে নিয়ে আপনাদের সমস্যা থাকে তাহলে তা একান্তই আপনাদের সমস্যা।

এই প্রসঙ্গে কংগ্রেস জানিয়েছে, বিজেপির রাহুল গান্ধীর বিরুদ্ধে ‘অশালীনতা’র অভিযোগ আনার মূল কারণ, তারা মণিপুরের হিংসা নিয়ে কোনও বিতর্ক চায় না।

সূত্র অনুসারে, গতকাল লোকসভায় অনাস্থা বিতর্কে নিজের বক্তব্য শেষ করার পর রাহুল গান্ধী ফ্লাইং কিস ছোঁড়েন। যা নিয়ে প্রথম প্রতিবাদ জানান কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানী। রাহুল গান্ধীর আচরণকে ‘নারীবিদ্বেষী’ এবং ‘অশালীন আচরণ’ বলে তিনি অভিহিত করেন।

বিজেপির সমালোচনার উত্তরে লোকসভায় কংগ্রেস মুখ্য সচেতক মানিকরাম টেগোর জানান, স্মৃতি ইরানী ‘রাহুল-ফোবিয়া’য় ভুগছেন এবং তাঁর এর থেকে বেরিয়ে আসা উচিত।

ঝাড়খন্ডের কংগ্রেস সাংসদ গীতা কোড়া বলেন, রাহুল গান্ধী সবসময় মহিলাদের সম্মান করেন তাঁর আচরণ সবসময়েই ভালো। তিনি বলেন, আজ তিনি অনাস্থা বিতর্কে ভাষণ দেবার সময় মণিপুর প্রসঙ্গে বলছিলেন। কিন্তু বিজেপি মণিপুরে নিয়ে কোনও আলোচনা চায় না এবং তারা রাহুল গান্ধীকে সংসদে দেখতেও চায় না। তাই তাঁর বিরুদ্ধে ‘অশালীনতা’র অভিযোগ তুলেছে। কিন্তু আমরা ভালোভাবে জানি, আমাদের নেতা কখনও মহিলাদের অসম্মান করেন না।

গতকাল রাহুল গান্ধীর বিরুদ্ধে ‘অশালীনতা’র অভিযোগ এনে বিজেপির পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে ‘দৃষ্টান্তমূলক শাস্তি’র আবেদন জানানো হয়েছে। এই আবেদনে স্বাক্ষর করেছেন বিজেপি ২০ জনের বেশি মহিলা সাংসদ।

রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা চতুর্বেদী
Rahul Gandhi: ১৩৬ দিন পর সংসদে ফিরলেন রাহুল! উৎসবের মেজাজ কংগ্রেস-সহ বিরোধী শিবিরে
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা চতুর্বেদী
এবিভিপি-তে যোগ আসামের তিন কলেজের প্রিন্সিপালের, শুরু তুমুল বিতর্ক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in