Farmers Protest: যন্তর মন্তরে কৃষকদের মহাপঞ্চায়েতের আগেই সিঙ্ঘু সীমান্তে নিরাপত্তা জোরদার, ব্যারিকেড

যন্তর মন্তরে কৃষকদের বিক্ষোভের আগেই সিঙ্ঘু সীমান্তে নিরাপত্তা জোরদার করলো দিল্লি পুলিশ। যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতিমধ্যেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
লখিমপুর খেরিতে কৃষক অবস্থান
লখিমপুর খেরিতে কৃষক অবস্থান ছবি রাকেশ টিকায়েত-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

যন্তর মন্তরে কৃষকদের বিক্ষোভের আগেই সিঙ্ঘু সীমান্তে নিরাপত্তা জোরদার করলো দিল্লি পুলিশ। যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতিমধ্যেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সিঙ্গু সীমান্তে প্রতিটি ব্যক্তি এবং প্রতিটি গাড়িকে কঠোরভাবে পরীক্ষা করা হচ্ছে।

দিল্লি পুলিশ জানিয়েছে কৃষকদের জমায়েতের কারণে দিল্লি জুড়ে ট্র্যাফিক সমস্যা দেখা দিতে পারে। যে কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে তাই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

দিল্লিমুখী অধিকাংশ সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রতিটি সীমান্তে অতিরিক্ত ব্যারিকেড বসিয়েছে দিল্লি পুলিশ। এছাড়াও জাতীয় রাজধানী জুড়ে প্রচুর পুলিশ বাহিনি মোতায়েন করা হয়েছে।

পুলিশের বিশেষ কমিশনার, আইন শৃঙ্খলা দীপেন্দ্র পাঠক জানিয়েছেন, কৃষকদের রাজধানীর যন্তর মন্তরে জড়ো না হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। সম্প্রতি সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষ থেকে যন্তর মন্তরে একটি মহাপঞ্চায়েতের ডাক দেওয়া হয়।

পুলিশ সূত্র অনুসারে, "কৃষকরা যন্তর মন্তরে পৌঁছানোর জন্য আউটার দিল্লির পথ নেবে। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে আমরা অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যারিকেড করেছি। সীমান্ত এলাকায় এবং রেলপথে প্রচুর সংখ্যক পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে।"

দিল্লি মেট্রোকেও হাই অ্যালার্টে রাখা হয়েছে এবং সেখানেও অতিরিক্ত পুলিশ বাহিনি মোতায়েন করা হয়েছে।

সরকারী তথ্য অনুসারে, কৃষক নেতা রাকেশ টিকাইত যন্তর মন্তরে যাওয়ার সময় গাজীপুর সীমান্তে পুলিশ সদস্যরা তাঁকে থামিয়েছে।

পুলিশ টিকাইতকে ফিরে যেতে বলেছে। তিনি যন্তর মন্তর যাবার সিদ্ধান্তে অনড় থাকলে পুলিশ তাকে আটক করে এবং তারপর তাকে মধু বিহার থানায় নিয়ে যাওয়া হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in