Farmers Protest 2024: কৃষক আন্দোলনের জেরে দিল্লিতে বাড়তে পারে সবজির মূল্য
ছবি - ট্যুইটার

Farmers Protest 2024: কৃষক আন্দোলনের জেরে দিল্লিতে বাড়তে পারে সবজির মূল্য

People's Reporter: গাজিপুর মান্ডির এক সবজি ব্যবসায়ী বলেন, "পাঞ্জাব থেকে কৃষকদের বিক্ষোভের কারণে সবজি সরবরাহ ব্যাহত হয়েছে। ফলে গত ১৫ দিনে গাজরের দাম ৪ টাকা বেড়েছে। সবজির দাম আরও বাড়তে পারে।"

চলমান কৃষক আন্দোলনের জেরে দিল্লিতে বাড়তে পারে সবজির দাম। এমনই আশঙ্কা প্রকাশ করেছেন দিল্লির গাজীপুর মান্ডির সবজি বিক্রেতারা। তাঁদের দাবি, কৃষক আন্দোলনের জেরে গত ১৫ দিনে গাজরের দাম ৪ টাকা বৃদ্ধি পেয়েছে। আগামী দিনে যদি এই আন্দোলনের কোনো সুরাহা না হয়, তাহলে দিল্লিতে সবজি বাজার উর্দ্ধগামী হবে।

গাজিপুর মান্ডির এক সবজি ব্যবসায়ী বলেন, "পাঞ্জাব থেকে কৃষকদের বিক্ষোভের কারণে সবজি সরবরাহ ব্যাহত হয়েছে। ফলে গত ১৫ দিনে গাজরের দাম ৪ টাকা বেড়েছে। সবজির দাম আরও বাড়তে পারে।"

অন্যদিকে গাজীপুর মান্ডির আর এক সবজি ব্যবসায়ী অবশ্য জানিয়েছেন, এই আন্দোলন সবজির দাম বৃদ্ধিতে প্রভাব ফেলেনি। ওই সবজি ব্যবসায়ী জানান, "বর্তমানে সবজির দামের উপর কোন প্রভাব পড়েনি। যদি বিক্ষোভ চলতে থাকে এবং আরও রাস্তা অবরোধ হয় তাহলে, উত্তরপ্রদেশ, গঙ্গানগর, পুনে ইত্যাদি জায়গা থেকে সবজির সরবরাহ প্রভাবিত হতে পারে। যার ফলে কিছু সবজির দাম বাড়তে পারে।"

গাজীপুরের আরও একজন সবজি বিক্রেতা দামের বর্তমান স্থিতিশীলতাকে সমর্থন করে নিশ্চিত করেছেন, সবজি বহনকারী ট্রাকগুলি কোনও বাধা ছাড়াই নির্ধারিত সময়ে দিল্লিতে আসছে। তাঁর কথায়, "সবজি বহনকারী ট্রাকগুলি এখন পর্যন্ত কোনও বাধা ছাড়াই সময়মতো দিল্লিতে পৌঁছেছে। সবজির দাম এখনও পর্যন্ত প্রভাবিত হয়নি।" 

শনিবার কৃষকদের আন্দোলনের পঞ্চম দিন। এদিনও শম্ভু সীমান্তে কৃষকেরা সীমান্তে ব্যারিকেড ভাঙ্গার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে কৃষকদের সংঘর্ষ হয়। প্রায় ১০০ জন কৃষক ও বেশ কিছু সাংবাদিক আহত হয়েছেন বলে খবর।

Farmers Protest 2024: কৃষক আন্দোলনের জেরে দিল্লিতে বাড়তে পারে সবজির মূল্য
Bird flu: ফের আতঙ্ক ছড়াচ্ছে বার্ড ফ্লু, সতর্কতা জারি অন্ধ্রপ্রদেশের নেলোরে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in