NEET পিজি পরীক্ষা বাতিলের ভুয়ো নোটিশ ভাইরাল, নির্ধারিত দিনেই হবে পরীক্ষা - জানাল PIB

ন্যাশনাল বোর্ড অফ এগজামিশনের নামে একটি ভুয়ো নোটিশ ছড়িয়ে পড়েছে। তাতে দাবি করা হয়েছে যে ৯ জুলাই পরীক্ষা হবে। কিন্তু পরীক্ষা পিছিয়ে যায়নি। ২১ মে পরীক্ষা হবে।
NEET পিজি পরীক্ষা বাতিলের ভুয়ো নোটিশ ভাইরাল, নির্ধারিত দিনেই হবে পরীক্ষা - জানাল PIB
ফাইল চিত্র

সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (নিট স্নাতকোত্তর) পরীক্ষা পিছানোর দাবিতে বিক্ষোভ চলছে। এনিয়ে টুইটারে আন্দোলন গড়ে তুলেছেন পরীক্ষার্থীরা। এরই মাঝে ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন (এনবিই) জানিয়েছে, নিট স্নাতকোত্তর পরীক্ষা পিছিয়ে যাচ্ছে না। শুধু তাই নয়, পরীক্ষা পিছিয়ে যাচ্ছে বলে যে করা দাবি করা হচ্ছিল, তা ভুয়ো।

কেন্দ্রের প্রেস ইনফরমেশন ব্যুরোর (পিআইবি) তথ্য যাচাইকারী টুইটার হ্যান্ডেলের তরফেও ভুয়ো খবরটি জানানো হয়েছে। ওই টুইটে বলা হয়েছে, 'ন্যাশনাল বোর্ড অফ এগজামিশনের নামে একটি ভুয়ো নোটিশ ছড়িয়ে পড়েছে। তাতে দাবি করা হয়েছে যে ৯ জুলাই পরীক্ষা হবে। কিন্তু পরীক্ষা পিছিয়ে যায়নি। ২১ মে পরীক্ষা হবে।'

সূত্রের খবর, আগামী ২১ মে ডাক্তারি স্নাতকোত্তর কোর্সে ভর্তির প্রবেশিকা নেওয়া হবে। চলতি বছর এই পরীক্ষা দেবেন প্রায় ১৫ হাজার জন পড়ুয়া। কিন্তু, এই পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবিতে সরব হয়েছেন পড়ুয়াদের একাংশ। গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আবেদন জানায় ডাক্তারি পড়ুয়াদের সংগঠন।

সেইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও স্মারকলিপি জমা দিয়ে আট থেকে ১০ সপ্তাহের জন্য পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানান তাঁরা। আর এই পরিস্থিতিতে শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভুয়ো নোটিশ ছড়িয়ে পড়ে। তাতে দাবি করা হয়, নিট (স্নাতকোত্তর) পিছিয়ে যাচ্ছে। আগামী ৯ জুলাই হতে চলেছে পরীক্ষা। যদিও এই নোটিশ ভুয়ো বলে জানিয়ে দিয়েছে পরীক্ষার আয়োজক সংস্থা।

NEET পিজি পরীক্ষা বাতিলের ভুয়ো নোটিশ ভাইরাল, নির্ধারিত দিনেই হবে পরীক্ষা - জানাল PIB
মেডিক্যাল কলেজে গ্রামীণ পড়ুয়াদের হার ক্রমশই কমছে, NEET বাতিলের দাবিতে আন্দোলনে SFI

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.