জুবেইরের জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টে
জুবেইরের জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টেছবি সংগৃহীত

কোনো টুইট করতে পারবেন না - ৫ দিনের জন্য জুবেইরের জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টে

জুবেইরের পাঁচ দিনের শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করেছে আদালত। জামিনের শর্ত হলো - এই পাঁচ দিন কোনো টুইট করতে পারবেন না জুবেইর এবং দিল্লির বাইরে যেতে পারবেন না। পাঁচ দিন পর এই মামলার পরবর্তী শুনানি হবে।

বিতর্কিত টুইট মামলায় অল্ট নিউজের সহ প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেইরকে জামিন দিল সুপ্রিম কোর্ট। ৫ দিনের জন্য তাঁর জামিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। যদিও অন্য একটি মামলায় জামিন না পাওয়ায় এখনও জেলেই থাকতে হবে এই সাংবাদিককে।

এক হিন্দুত্ববাদী নেতাকে টুইটারে 'hatemongers' বলে অভিহিত করেছিলেন মহম্মদ জুবেইর। উত্তরপ্রদেশের সীতাপুরে এই নিয়ে মামলা দায়ের হয়েছিল। এই মামলার শুনানিতে জুবেইরের পাঁচ দিনের শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করেছে বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি জে কে মহেশ্বরীর অবসরকালীন বেঞ্চ। জামিনের শর্ত হলো - এই পাঁচ দিন কোনো টুইট করতে পারবেন না জুবেইর এবং দিল্লির বাইরে যেতে পারবেন না। ইলেকট্রনিক প্রমাণে হস্তক্ষেপ করতে পারবেন না। পাঁচ দিন পর এই মামলার পরবর্তী শুনানি হবে।

গতকাল সীতাপুরের একটি স্থানীয় আদালত এই মামলায় জুবেইরকে জামিন দিতে অস্বীকার করে তাঁকে পুলিশ রিমান্ডে পাঠানোর নির্দেশ দেয়। আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন জুবেইর।

শীর্ষ আদালতে জুবেইরের হয়ে প্রতিনিধিত্ব করা সিনিয়র অ্যাডভোকেট কলিন গঞ্জালভেস বলেন, তাঁর মক্কেল (জুবেইর) ধর্মনিরপেক্ষতার হয়ে প্রচার করছেন। ধর্মের মধ্যে কোনও শত্রুতা বা ভেদাভেদের প্রচার করছেন না। তিনি বলেন, "আমি ঘৃণাভাষণগুলিকে প্রকাশ্যে তুলে ধরছি। আমি সংবিধানকে রক্ষা করছি। আবার আমাকেই জেলে থাকতে হবে? এটা কেন হবে?"

যদিও দিল্লি পুলিশের দায়ের করা অপর একটি টুইট মামলায় এখনও জামিন না হওয়ায় আপাতত জেলেই থাকবেন জুবেইর।

জুবেইরের জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টে
আদালত জুবেইরকে জামিন দিতে ভয় পাচ্ছে - বিস্ফোরক সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in