আদালত জুবেইরকে জামিন দিতে ভয় পাচ্ছে - বিস্ফোরক সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি

তিনি বলেন, জুবেইরকে দিল্লী পুলিশ ধর্মীয় ভাবাবেগে আঘাত আনার জন্য গ্রেপ্তার করে। কিন্তু সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য নূপুর শর্মাকে গ্রেপ্তার করা হয় না।
আদালত জুবেইরকে জামিন দিতে ভয় পাচ্ছে - বিস্ফোরক সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মহম্মদ জুবেইরের গ্রেফতারি ও জামিন নিয়ে সরব হলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি দীপক গুপ্ত। তিনি বলেন আদালত জুবেরকে জামিন দিতে ভয় পাচ্ছে। তাঁর পাশাপাশি অন্যান্য বিচারপতি ও আইনজীবীরা জুবেইরের গ্রেফতারির ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন।

অল্ট নিউজের সাংবাদিক মহম্মদ জুবেইরের জামিনের জন্য দিল্লীর পাতিয়ালা ম্যজিস্ট্রেট কোর্টে আবেদন জানানো হয়। কিন্তু তা খারিজ করে দেয় ম্যজিস্ট্রেট কোর্ট। তারপরেই সরব হন প্রাক্তন বিচারপতি দীপক গুপ্ত সহ অন্যান্যরা । তিনি বলেন, জুবেইরকে দিল্লী পুলিশ ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার জন্য গ্রেপ্তার করে। কিন্তু সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য নূপুর শর্মাকে গ্রেপ্তার করা হয় না। পাশাপাশি তিনি বলেন, এখন বিচারপতিদের মধ্যে দেখা যাচ্ছে সাধারণ একটা মামলায় জামিন দিতে ভয় পাচ্ছেন। বিশেষ করে যেসব মামলার রায় সাধারণ মানুষে ওপর প্রভাব ফেলতে পারে সেই মামলাগুলিতেই এমন করছেন।

এছাড়াও তিনি জুবেইরের গ্রেপ্তারি ভিত্তিহীন বলে দাবি করেন। দু’বছর আগের একটা ঘটনা টেনে এনে একজনকে গ্রেপ্তার করা উচিত নয়। যে ক্লিপিংসটি ভাইরাল হয়েছে সেটা ৪০ বছর পুরনো একটি সিনেমার দৃশ্য। সেখানে হনিমুন হোটেলটিকে হনুমান হোটেল হিসেবে দেখানো হয়েছে। দু’বছর আগে কেউ একজন অভিযোগ করলেন যে , তিনি আঘাত পেয়েছেন তার ভিত্তিতে পুলিশ কীভাবে গ্রেপ্তার করতে পারে? পুলিশের এমন পদক্ষেপ নেওয়া উচিত হয়নি। যেখানে ধর্ষণ মামলাতেও দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয় না। সেখানে সামান্য মজার ভিডিও পোস্ট করার জন্য জামিন দিতে বিচারকরা ভয় পাচ্ছেন।

প্রসঙ্গত, বিচারপতি দীপক গুপ্তের পাশাপাশি এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন একাধিক বিচারপতি। তাঁদের মধ্যে একজন বলেন, যদি ধর্মীয় ভাবাবেগের কারণ দেখিয়ে গ্রেপ্তার করা হয়। তাহলে হঠাৎ বিদেশ থেকে ২ লক্ষ টাকা অনুদান নেওয়ার অভিযোগ এই মামলার সাথে জুড়ে দেওয়া হল কেন? যদিও জুবেইর সেই টাকা নেননি বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

আদালত জুবেইরকে জামিন দিতে ভয় পাচ্ছে - বিস্ফোরক সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি
"পাকিস্তান সহ পশ্চিম এশিয়ার দেশ থেকে অনুদান নেওয়ার অভিযোগ সর্বৈব মিথ্যা" - অল্ট নিউজ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in