উপ-রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের 'নিরপেক্ষ' থাকা, শাসক দলকে সুবিধা দেবে: মার্গারেট আলভা

আলভা লিখেছেন, ভারতের উপরাষ্ট্রপতি নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে ‘নিরপেক্ষ’ থাকার বিষয়টি বিরোধীদের সাহায্য করবে না। এটি শুধু ক্ষমতাসীন দলকে সাহায্য করবে।
মার্গারেট আলভা এবং মমতা ব্যানার্জি
মার্গারেট আলভা এবং মমতা ব্যানার্জি গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

উপ-রাষ্ট্রপতি (Vice President) নির্বাচনে তৃণমূলের ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্তকে পুনর্বিবেচনা করার আবেদন জানিয়েছেন মার্গারেট আলভা (Margaret Alva)।

শনিবার, নিজের টুইটারে উপ-রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী আলভা লিখেছেন, 'বিরোধী শিবিরের অন্যতম অংশীদার হল তৃণমূল কংগ্রেস। ভারতের উপরাষ্ট্রপতি নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে ‘নিরপেক্ষ’ থাকার বিষয়টি বিরোধীদের সাহায্য করবে না। এটি শুধু ক্ষমতাসীন দল (পড়ুন- BJP)কে সাহায্য করবে। এখনও সময় আছে - সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার এবং বিবেকের ডাকে সাড়া দিয়ে তৃণমূল কংগ্রেসের সাংসদদের ভোট প্রদানের অনুমতি দেওয়ার।'

এর আগে, গত ২৩ জুলাই, তৃণমূলের সিদ্ধান্তকে হতাশাজনক বলে মন্তব্য করেছিলেন আলভা। টুইটারে তিনি জানিয়েছিলেন, 'উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভোট দেওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত হতাশাজনক। এটা 'কী হলে-কী হত' সেই প্রশ্ন করে অহং বা ক্রোধ প্রকাশের সময় নয়। এই সময় প্রয়োজন সাহস, নেতৃত্ব এবং ঐক্যের। আমি বিশ্বাস করি @MamataOfficial (মমতা বন্দ্যোপাধ্যায়), যিনি সাহসের প্রতীক, তিনি বিরোধীদের সঙ্গেই দাঁড়াবেন।'

সংসদে উপরাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে- ৬ অগস্ট, শনিবার। ঘটনাচক্রে সে দিন দিল্লিতেই থাকবেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিরোধী শিবির আশা করছে, এই উপরাষ্ট্রপতি পদে বিরোধী প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থন করতে পারেন মমতার দল। তাঁদের মতে, আর দু’তিন দিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। সূত্রে জানা গিয়েছে, মার্গারেট আলভা নিজে একাধিক বার কথা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। অন্য বিরোধী দলের নেতারাও কথা বলছেন।

মার্গারেট আলভা এবং মমতা ব্যানার্জি
VP Election: অহং বা ক্রোধ প্রকাশের সময় নয় এটা, তৃণমূলের সিদ্ধান্ত হতাশাজনক: মার্গারেট আলভা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in