VP Election: অহং বা ক্রোধ প্রকাশের সময় নয় এটা, তৃণমূলের সিদ্ধান্ত হতাশাজনক: মার্গারেট আলভা

এই নির্বাচনে বিরোধী ঐক্যে ফাটল রোধ করতে সকলকে একসাথে চলার পরামর্শ দিয়েছেন মার্গারেট আলভা। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধায়কে নিজেদের সিদ্ধান্ত পুনঃ বিবেচনা করার কথা বলেছেন তিনি।
মার্গারেট আলভা এবং মমতা ব্যানার্জি
মার্গারেট আলভা এবং মমতা ব্যানার্জি ফাইল ছবি

উপ-রাষ্ট্রপতি (VP) নির্বাচনে তৃণমূলের ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্তকে হতাশাজনক বলে অভিহিত করেছেন মার্গারেট আলভা। আলভা উপ-রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী।

শুক্রবার টুইট করে আলভা লিখেছেন, 'উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভোট দেওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত হতাশাজনক। এটা 'কী হলে-কী হত' সেই প্রশ্ন করে অহং বা ক্রোধ প্রকাশের সময় নয়। এই সময় প্রয়োজন সাহস, নেতৃত্ব এবং ঐক্যের। আমি বিশ্বাস করি @MamataOfficial (মমতা বন্দ্যোপাধ্যায়), যিনি সাহসের প্রতীক, তিনি বিরোধীদের সঙ্গেই দাঁড়াবেন।'

আগামী ৬ আগস্ট, উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সাংসদরা ভোট দেবেন না। বৃহস্পতিবার একথা জানিয়েছেন দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গত ২১ জুলাই সাংবাদিক সম্মেলন করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, উপরাষ্ট্রপতি নির্বাচনে তাঁদের দল সর্বসম্মতিক্রমে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড় বা বিরোধী প্রার্থী মার্গারেট আলভার কাউকেই সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছে।

তৃণমূল কংগ্রেসের ডায়মণ্ড হারবারের সাংসদ বলেন, 'সংসদের দুই কক্ষে আমাদের ৩৫ জন সাংসদ রয়েছে। তারপরও যে ভাবে (বিরোধী) প্রার্থী নির্বাচন করা হয়েছে তা ঠিক নয়।' সঙ্গে তিনি জানান, 'তৃণমূলের প্রায় সমস্ত সাংসদই এই ভোটদান প্রক্রিয়া থেকে বিরত থাকার পক্ষে মত দিয়েছেন। সর্বসম্মতিতেই এ নিয়ে সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।'

পশ্চিমবঙ্গের সদ্য প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়কে উপ-রাষ্ট্রপতি পদে প্রার্থী করেছে নরেন্দ্র মোদীর দল। রাজ্যপাল থাকাকালীন তাঁকে নিয়ে বহুবার বিতর্কে জড়েয়েছে তৃণমূল সরকার। এই অবস্থায় সরাসরি তাঁকে সমর্থন জানাতে পারছে না মমতার দল। এ নিয়ে অভিষেকের প্রতিক্রিয়া, 'এনডিএ প্রার্থীকে সমর্থন করার প্রশ্নই ওঠে না।' আবার বিরোধী প্রার্থী মার্গারেট আলভাকেও ভোট না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

তবে, এই নির্বাচনে বিরোধী ঐক্যে ফাটল রোধ করতে সকলকে একসাথে চলার পরামর্শ দিয়েছেন বিরোধীদের VP-পদপ্রার্থী মার্গারেট আলভা। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধায়কে নিজেদের সিদ্ধান্ত পুনঃ বিবেচনা করার কথা বলেছেন তিনি।

মার্গারেট আলভা এবং মমতা ব্যানার্জি
Vice Presidential Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবে না তৃণমূল, কেন এই 'নিরাপদ দূরত্ব'?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in