কেসিআরের দল ছাড়লেন আরও এক প্রাক্তন মন্ত্রী, রবিবারই যোগ দেবেন কংগ্রেসে

People's Reporter: কংগ্রেসে যোগ দেওয়ার উদ্দেশ্যে বিআরএস ছাড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী নাগেশ্বর রাও। পাশাপাশি, আরও দুই বিজেপি নেতারও কংগ্রেসে যোগ দেওয়ার কথা রয়েছে।
তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও
তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওফাইল ছবি সংগৃহীত

বিধানসভা নির্বাচনের আগে তেলেঙ্গানায় ক্রমাগত শক্তি বাড়াচ্ছে কংগ্রেস। আবারও তেলেঙ্গানার বিআরএস ও বিজেপি থেকে একাধিক নেতার কংগ্রেসের যোগদান নিয়ে চাপানউতোর শুরু হয়েছে। শনিবার বিআরএস থেকে পদত্যাগ করলেন তেলেঙ্গানার প্রাক্তন মন্ত্রী তুম্মালা নাগেশ্বর রাও।

রবিবার রাজ্যে কংগ্রেসের একটি জনসভায় কং প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়গে, সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর মতো কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে নাগেশ্বর রাও শতাব্দী প্রাচীন দলে যোগ দেবেন বলে সূত্রে খবর। পাশাপাশি, ওই জনসভাতেই আরও দুই বিজেপি নেতারও কংগ্রেসে যোগ দেওয়ার কথা রয়েছে।

চলতি বছরের শেষেই তেলেঙ্গানা-সহ ভারতের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে প্রায় প্রতিটি রাজ্যেই নিজের শক্তি বাড়াচ্ছে কংগ্রেস। ইতিমধ্যেই তেলেঙ্গানার একাধিক বিজেপি ও বিআরএস নেতা কংগ্রেসে যোগ দিয়েছেন। এবারে কংগ্রেসে যোগ দেওয়ার উদ্দেশ্যে রাজ্যের শাসকদল বিআরএস ছাড়লেন প্রাক্তন মন্ত্রী নাগেশ্বর রাও। পাশাপাশি, রবিবারের জনসভায় বিজেপি থেকে দল-বিরোধী কার্যকলাপের অভিযোগে বহিষ্কৃত দুই নেতা, জিত্তা বালাকৃষ্ণাণ রেড্ডি ও ইয়েন্নাম শ্রীনিবাস রেড্ডিও কংগ্রেসে যোগ দেবেন বলে জানা গেছে।

সূত্রে খবর, আসন্ন বিধানসভা নির্বাচনে পালায়ের কেন্দ্র থেকে দলের টিকিট না পাওয়ায় নাগেশ্বর রাওয়ের সঙ্গে চাপা খণ্ডযুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে বিআরএস-এর। গত আগস্ট মাসে রাওকে কংগ্রেসে যোগদানের জন্য তেলেঙ্গানার কংগ্রেস সভাপতি এ. রেভান্থ আমন্ত্রণ জানালেই জল্পনা শুরু হয়। এরপর শুক্রবারই হায়দ্রাবাদে রাওয়ের বাসভবনে তাঁর সঙ্গে দেখা করতে যান তেলেঙ্গানার AICC ইনচার্জ মানিকরাও ঠাকরে ও রেভান্থ। এর পরদিনই বিআরএস থেকে রাওয়ের পদত্যাগ তাঁর কংগ্রেসে যোগদানের সমীকরণকে আরও স্পষ্ট করে দিয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের উপ-নির্বাচনে রাজ্যের পালায়ের কেন্দ্র থেকে জিতে মন্ত্রিত্ব পেয়েছিলেন রাও। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ওই কেন্দ্র থেকেই তিনি কং প্রার্থী কান্ডালা উপেন্দর রেড্ডির কাছে পরাজিত হন। উল্লেখ্য, এই উপেন্দর রেড্ডি এখন কংগ্রেস ছেড়ে বিআরএস-এ রয়েছে এবং আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁকেই পালায়ের কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিআরএস।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও
Telengana: নির্বাচনের মুখেই অনুগামী বিধায়কদের নিয়ে কংগ্রেসে যোগ প্রভাবশালী বিআরএস নেতার
তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও
একাধিক রাজ্যে ‘ইন্ডিয়া’ জোটের আসন ভাগাভাগি বেশ কঠিন হতে পারে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in