Telengana: নির্বাচনের মুখেই অনুগামী বিধায়কদের নিয়ে কংগ্রেসে যোগ প্রভাবশালী বিআরএস নেতার

এদিন কং প্রধান মল্লিকার্জুন খাড়্গের সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করেই শতাব্দী প্রাচীন দলে যোগদান করেন কৃষ্ণা রাও।
কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে কংগ্রেসে যোগদান জে. কৃষ্ণা রাওয়ের
কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে কংগ্রেসে যোগদান জে. কৃষ্ণা রাওয়ের ছবি সৌজন্যে AICC টুইটার হ্যান্ডেল

তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচনের আগে বড়সড় ধাক্কা লাগল শাসকদল ভারতীয় রাষ্ট্র সমিতির অন্দরে। বৃহস্পতিবার বিআরএস-এর প্রাক্তন মন্ত্রী তথা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও ঘনিষ্ঠ জে. কৃষ্ণা রাও তাঁর সমর্থক ও অনুগামী বিধাওয়ককে নিয়ে যোগ দিলেন কংগ্রেসে। জাতীয় কংগ্রেস সূত্রে খবর, এদিন কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গের সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করেই শতাব্দী প্রাচীন দলে যোগদান করেন কৃষ্ণা রাও।

কংগ্রেস সূত্রে আরও জানা গিয়েছে, অনেকদিন ধরেই বিআরএস-এর শীর্ষ নেতৃত্বের সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছিল না কৃষ্ণা রাওয়ের। তাই যত তাড়াতাড়ি সম্ভব সেই দল ছেড়ে বেরিয়ে কংগ্রেসে আস্তানা নেওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কোল্লাপুরে দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর জন-সমাবেশেই তিনি কংগ্রেসে যোগ দেবেন বলে ঠিক থাকলেও অতিরিক্ত বৃষ্টি ও বন্যার জন্য সেই জনসভা বাতিল হয়ে যায়। এদিকে বিআরএস-এর তরফে দিনের পর দিন চাপ বাড়তে থাকায় কংগ্রেস ও রাও দুই পক্ষই এই যোগদানে দেরি করতে চাননি। তাই বৃহস্পতিবার কং প্রধানের বাড়িতে গিয়েই যোগদান সেরে ফেললেন কৃষ্ণা রাও ও তাঁর অনুগামী বিধায়করা।

কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব সূত্রে খবর, আসন্ন বিধানসভা নির্বাচনে দলের পক্ষ থেকে বিশেষ গুরুদায়িত্ব দেওয়া হতে পারে কৃষ্ণা রাওকে। প্রসঙ্গত, চলতি বছরের শেষের দিকেই বিধানসভা নির্বাচন তেলেঙ্গানায়। সেখানে এখন সরকার চালাচ্ছে কে. চন্দ্রশেখর রাওয়ের বিআরএস। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এবার রাজ্যের অন্যতম বিরোধী দল কংগ্রেস তেলেঙ্গানায় সরকার গড়তে উঠেপড়ে লেগেছে। সেই অনুযায়ী তারা এখন থেকেই নির্বাচনী প্রচারে বেশ জোর দিয়েছে।

কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে কংগ্রেসে যোগদান জে. কৃষ্ণা রাওয়ের
হরিয়ানা হিংসার নিন্দা করে টুইট, দক্ষিণপন্থীদের ট্রোলের মুখে 'অ্যাকাউন্ট হ্যাকের' সাফাই গোবিন্দার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in