হাইকোর্টের পর সুপ্রিম কোর্টেও জামিন ধর্ষণকাণ্ডে অভিযুক্ত আন্দামানের প্রাক্তন মুখ্যসচিবের!

২০২২ সালের অক্টোবর মাসে এক মহিলা এই আইএএস-র বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, চাকরির টোপ দিয়ে তাঁকে যৌন হেনস্থা ও ধর্ষণ করেন জিতেন্দ্র।
জিতেন্দ্র নারায়ণ
জিতেন্দ্র নারায়ণছবি - সংগৃহীত

সুপ্রিম কোর্টেও জামিন বহাল রইলো ধর্ষণকাণ্ডে অভিযুক্ত আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জের প্রাক্তন মুখ্যসচিব জিতেন্দ্র নারায়ণের। এর আগে কলকাতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন তিনি। সেই নির্দেশই বহাল রইলো।

বৃহস্পতিবার জিতেন্দ্র নারায়ণের মামলাটি উঠেছিল বিচারপতি বিক্রম নাথ এবং বিচারপতি এ আমানুল্লাহের বেঞ্চে। কলকাতা হাইকোর্টের জামিনের নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন মামলাকারী। ওই মহিলার দাবি ছিল জিতেন্দ্র জামিন পেলে তদন্ত প্রভাবিত হতে পারে এবং যাবতীয় যা প্রমাণ তা লোপাটের চেষ্টা হবে। কিন্তু শীর্ষ আদালতেও ধাক্কা খেতে হলো ওই মহিলাকে। মহিলার আবেদন খারিজ করে দেয় দুই বিচারপতির বেঞ্চ।

জিতেন্দ্রর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হতেই জামিনের আবেদন করেছিলেন এই আইএএস অফিসার। অন্তর্বর্তী জামিন মঞ্জুরও করেছিল আদালত। জামিনের মেয়াদ শেষ হতেই পুলিশ তাঁকে গ্রেফতার করে। তদন্তে নেমে পুলিশ জানিয়েছিল, জিতেন্দ্র সমস্ত সিসিটিভি ফুটেজ মুছে প্রমাণ লোপাটের চেষ্টা করেছেন।

প্রসঙ্গত, ২০২২ সালের অক্টোবর মাসে এক মহিলা এই আইএএস-র বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, চাকরির টোপ দিয়ে তাঁকে যৌন হেনস্থা ও ধর্ষণ করেন জিতেন্দ্র। শুধু তাঁকেই নয় তাঁর মতো ১৫-২০ জন মহিলাকে পোর্ট ব্লেয়ারের সরকারি বাড়িতে নিয়ে এসে জিতেন্দ্র যৌন ব্যবসা চালাতেন বলেও অভিযোগ করেন ওই মহিলা।

এই অভিযোগ সামনে আসতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তাঁকে চাকরি থেকে বরখাস্ত করে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেন ওই আইএএস। তাঁর দাবি ঘটনার দিন তিনি পোর্ট ব্লেয়ারের ছিলেন না। তাঁর বিরুধে ষড়যন্ত্র করা হচ্ছে।

জিতেন্দ্র নারায়ণ
MP: নির্বাচনের টিকিট না পাওয়ায় তীব্র অসন্তোষ বিজেপির একাংশে, সদর দফতরে বিক্ষোভ অনুরাগীদের
জিতেন্দ্র নারায়ণ
Sachin Tendulkar: ধোনির পর এবার জাতীয় নির্বাচন কমিশনের 'আইকন' শচীন তেন্ডুলকর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in