শচীন তেন্ডুলকর
শচীন তেন্ডুলকরফাইল ছবি সংগৃহীত

Sachin Tendulkar: ধোনির পর এবার জাতীয় নির্বাচন কমিশনের 'আইকন' শচীন তেন্ডুলকর

বুধবার জাতীয় নির্বাচন কমিশনের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের উপস্থিতিতে একটি চুক্তিপত্রে সই করেন 'ভারতরত্ন' শচীন তেন্ডুলকর।

জাতীয় নির্বাচন কমিশনের আইকন হিসেবে বেছে নেওয়া হলো প্রাক্তন তারকা শচীন তেন্ডুলকরকে। আগামী লোকসভা নির্বাচনের লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কমিশনের তরফ থেকে।

বুধবার জাতীয় নির্বাচন কমিশনের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের উপস্থিতিতে একটি চুক্তিপত্রে সই করেন 'ভারতরত্ন' শচীন তেন্ডুলকর। চুক্তি অনুযায়ী আগামী তিন বছর নির্বাচনের প্রচারে কাজ করবেন তিনি।

জাতীয় নির্বাচন কমিশনের এক বিবৃতিতে বলা হয়েছে, মানুষের মধ্যে নির্বাচন সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির জন্য শচীনকে বেছে নেওয়া হয়েছে। শচীনের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে তরুণ প্রজন্মের কাছে নির্বাচনকে আরও গ্রহণযোগ্য করে তোলার কাজ করা হবে।

সূত্র মারফত জানা যাচ্ছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও সাধারণ ভোটারদের মধ্যে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলেঙ্গানা, ছত্তিশগড় ও মিজোরামে বিধানসভা ভোটেও নির্বাচনী প্রচারে নামতে পারেন শচীন। শচীনের মাধ্যমে নির্বাচন কমিশন ও সাধারণ মানুষের মধ্যে একটা সেতু বন্ধন হবে বলেও মনে করছেন মুখ্য নির্বাচন কমিশনার সহ অন্যান্যরা।

ডেপুটি ইলেকশন কমিশনার মনোজ সাহু বলেন, "শচীন তাঁর দক্ষতায় ক্রিকেটের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষের মন জয় করেছেন। তিনি একজন কিংবদন্তি। আমাদের প্রস্তাবে তিনি রাজি হওয়ায় আমরা সত্যিই আপ্লুত। তাঁকে অংসখ্য ধন্যবাদ জানাই। তাঁর আগামী পদক্ষেপগুলি আমাদের জন্য খুবই মূল্যবান হতে চলেছে।"

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের আইকন হিসেবে এর আগে বেছে নেওয়া হয়েছিল 'ক্যাপ্টেন কুল' মহেন্দ্র সিং ধোনিকে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে জাতীয় নির্বাচন কমিশনের হয়ে কাজ করেছিলেন তিনি। এছাড়া দেশের তারকা বক্সার মেরি কমকেও এই দায়িত্ব পালন করতে দেখা গেছে।

শচীন তেন্ডুলকর
Exclusive: বিদেশি কোচের জন্যই ছাঁটাই মেহেরাজ! পিপলস রিপোর্টারকে কী জানালেন মহামেডান সচিব?
শচীন তেন্ডুলকর
ICC World Cup 23: ইডেনে কবে বিশ্বকাপ আসছে জানেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in