National Herald Case: "ED টানা ৫ দিন বসিয়ে রাখলেও আমার আচরণ বদলাবে না" - হুঁশিয়ারি রাহুলের

"কেন্দ্রের সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভেবেছেন যে আমাকে পাঁচ দিনের জন্য ইডি অফিসে বসিয়ে দিলেই আমি আমার আচরণ বদলে ফেলব। এটা নরেন্দ্র মোদীর সম্পূর্ণ ভ্রান্ত ধারণা।" - রাহুল গান্ধী
রাহুল গান্ধী
রাহুল গান্ধীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে টানা পাঁচ দিন বসিয়ে রাখলেও ওয়াইনাডের সাংসদের আচরণে কোনও পরিবর্তন ঘটানো যাবে না। হ্যাঁ, ঠিক এমনটাই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি বলেছেন।

সম্প্রতি, ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং সভাপতি সোনিয়া গান্ধীকে তলব করেছিল ইডি। এ প্রসঙ্গে গত শুক্রবার রাহুল অভিযোগ করেন যে, তাঁদের ক্রমাগত বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে এবং সেই কারণেই মোদী এই ব্যবস্থা গ্রহণ করেছেন।

ন্যাশনাল হেরাল্ড মামলায় গতমাসে মোট পাঁচ দিন দিল্লির ইডি দপ্তরে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। এ প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, "কেন্দ্রের সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভেবেছেন যে আমাকে পাঁচ দিনের জন্য ইডি অফিসে বসিয়ে দিলেই আমি আমার আচরণ বদলে ফেলব। এটা নরেন্দ্র মোদীর সম্পূর্ণ ভ্রান্ত ধারণা।"

ওয়াইনাডের সুলতান বাথেরিতে "ইউডিএফ বহুজানা সঙ্গমাম"-এ উপস্থিত হয়ে গতকাল রাহুল গান্ধী একথা জানান। কেন্দ্রের বিজেপি এবং রাজ্যের এলডিএফ সরকারের ইকো সেনসিটিভ জোন নীতির বিরুদ্ধে এই সভার ডাক দিয়েছিলো কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ।

বিজেপি এবং সিপিআই(এম) কে আক্রমণ শানিয়েছেন তিনি। তাঁর কথায় - "দুই দলই হিংসায় বিশ্বাসী এবং এই হিংসা বহু আগে থেকেই তাদের আদর্শের গভীরে প্রোথিত ছিল। কারণ, তাদের মধ্যে সাহসিকতার অভাব রয়েছে। বিজেপি এবং সিপিআই(এম) মনে করে যে হিংসার মাধ্যমে এবং হুমকি দিয়ে তারা অন্যদের আচরণ আমূল বদলে দিতে পারে। বিষয়টা তা নয়। কারণ, এমন অনেক মানুষ আছে যাদের আচরণ হিংসা এবং হুমকি দিয়ে বদল করা যায় না।"

গত সপ্তাহে কালপেট্টায় তাঁর অফিসে এসএফআই হামলার কথা উল্লেখ করে রাহুল বলেন, সিপিআই(এম)-ও বিশ্বাস করে যে তাঁর অফিসের ক্ষতি করে তাঁরা রাহুল গান্ধীর আচরণের পরিবর্তন করতে পারবে।

তিনি আরও বলেছেন, "আমার আচরণ আমার দেশের মানুষের প্রতি আমার স্নেহ দ্বারা গঠিত। এই দেশের প্রতিটি মেহনতী মানুষের প্রতি স্নেহ দ্বারা এটি গঠিত হয়। একে কখনই আমার প্রতিপক্ষ বা আমার শত্রুরা আলাদা আকার দিতে পারে না।"

রাহুল গান্ধী
National Herald: ৩০ ঘণ্টা জেরার পর চতুর্থ বারের জন্য ইডি দপ্তরে হাজিরা রাহুল গান্ধীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in