জল্পনাই সার - কংগ্রেসে যোগদানের প্রস্তাবে না প্রশান্ত কিশোরের

গত কয়েকদিনে একাধিকবার সনিয়া গান্ধী সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সাথে বৈঠক করেছেন প্রশান্ত কিশোর। হারানো জমি পুনরুদ্ধার করতে পিকে-কে সরাসরি কংগ্রেসে যোগ দেওয়ার অনুরোধ করেছিলেন সনিয়া গান্ধী।
জল্পনাই সার - কংগ্রেসে যোগদানের প্রস্তাবে না প্রশান্ত কিশোরের
প্রশান্ত কিশোরফাইল ছবি

কংগ্রেসের সাথে সম্পর্ক শেষ ভোটকুশলী প্রশান্ত কিশোরের। কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন তিনি। নিজেই টুইট করে একথা জানিয়েছেন তিনি। পাশাপাশি কংগ্রেসের জাতীয় মুখপাত্র রণদীপ সিং সূর্জেওয়ালাও টুইটারে একথা জানিয়েছেন।

গত কয়েকদিনে একাধিকবার সনিয়া গান্ধী সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সাথে বৈঠক করেছেন প্রশান্ত কিশোর বা পিকে। আগামী লোকসভা নির্বাচন এবং আসন্ন বিধানসভা নির্বাচনগুলিতে ১৩৭ বছরের পুরনো দলের লড়াইয়ের কৌশল ঠিক করতেই বৈঠক হয়েছিল। হারানো জমি পুনরুদ্ধার করতে ভোটকুশলী হিসেবে কাজ করার পাশাপাশি পিকে-কে সরাসরি কংগ্রেসে যোগ দেওয়ার অনুরোধ করেছিলেন দলের সভানেত্রী সনিয়া গান্ধী। তৎক্ষণাৎ কোনো উত্তর দেননি পিকে। এরপরও একাধিকবার কংগ্রেস শীর্ষ নেতৃত্বের সাথে তাঁর বৈঠক হওয়ায় রাজনৈতিক মহলে জোরালো জল্পনা ছিল যে তিনি সনিয়া গান্ধীর প্রস্তাব গ্রহণ করেছেন। কিন্তু পিকে নিজেই আজ সমস্ত জল্পনায় জল ঢেলে দিলেন।

টুইটারে তিনি লেখেন, "কংগ্রেসের EAG (Empowerd Action Group)-এর অংশ হিসেবে এবং নির্বাচনের দায়িত্ব গ্রহণের জন্য দলে যোগ দেওয়ার উদার প্রস্তাব প্রত্যাখ্যান করেছি আমি। আমার বিনীত মতামত, পরিবর্তনমূলক সংস্কারের মাধ্যমে দলের গভীরে থাকা কাঠামোগত সমস্যা সমাধানের জন্য আমার চেয়েও দলীয় নেতৃত্ব এবং তাঁদের সম্মিলিত সদিচ্ছার প্রয়োজন।"

সূত্রের খবর, একজন পরামর্শদাতা হিসেবে স্বাধীনভাবে কাজ করতে চেয়েছিলেন পিকে। তা না হওয়ায় কংগ্রেসের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

প্রশান্ত কিশোরের এই টুইটের কয়েক মিনিট আগে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সূর্জেওয়ালা টুইটারে লেখেন, "প্রশান্ত কিশোরের সঙ্গে আলোচনা এবং তাঁর পরিকল্পনা জানার পর কংগ্রেস প্রেসিডেন্ট একটি Empowered Action Group 2024 গঠন করেন এবং এই গ্রুপের দায়িত্ব নেওয়ার জন্য তাঁকে (প্রশান্ত কিশোর) দলে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানান। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেছেন। দলের জন্য তাঁর প্রচেষ্টা এবং পরামর্শকে আমরা ধন্যবাদ জানাচ্ছি।"

প্রশান্ত কিশোর
Meghalaya: তৃণমূল ভাঙার জল্পনা, ১২ বিধায়কই ফের ফিরতে পারেন কংগ্রেসে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.