Maha Crisis: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ধে, আজই শপথ, ঘোষণা ফড়নবিশের

ফড়নবিশ জানিয়েছেন, "একনাথ শিন্ধে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন। বিজেপি একনাথ শিন্ধের দলকে সমর্থন করবে এবং সরকারকে সহযোগিতা করার দায়িত্ব নেবে। আমি এই সরকারের মন্ত্রিসভায় থাকবো না।"
রাজ্যপালের সাথে একনাথ শিন্ধে
রাজ্যপালের সাথে একনাথ শিন্ধেছবি সংগৃহীত

মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ধে। বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ একথা ঘোষণা করেছেন। আজ সন্ধ্যা সাড়ে সাতটায় রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন শিন্ধে। তবে আজ শুধু শিন্ধেই শপথ নেবেন। অন্য কোনো মন্ত্রী আজ শপথ নেবেন না। এমনটাই জানিয়েছেন ফড়নবিশ।

আজ সাংবাদিক সম্মেলনে ফড়নবিশ জানিয়েছেন, "একনাথ শিন্ধে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন। বিজেপি একনাথ শিন্ধের দলকে সমর্থন করবে এবং সরকারকে সহযোগিতা করার দায়িত্ব নেবে। আমি এই সরকারের মন্ত্রিসভায় থাকবো না। আমি বাইরে থেকে সরকার সুষ্ঠুভাবে চলছে কিনা তা নিশ্চিত করবো।"

ফড়নবিশের এই ঘোষণার পরই তাঁকে কৃতজ্ঞতা জানিয়েছেন শিন্ধে। শিন্ধে বলেন, "বিজেপির ১২০ জন বিধায়ক রয়েছেন। তারপরও মুখ্যমন্ত্রীর পদ গ্রহণ করেননি ফড়নবিশ। ওনার কাছে আমি কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের প্রতিও কৃতজ্ঞ আমি।"

আজ বিকেলে দেবেন্দ্র ফড়নবিশ এবং একনাথ শিন্ধে একসাথে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারীর সাথে সাক্ষাৎ করতে যান। সরকার গঠনের দাবি জানান তাঁরা। রাজ্যপাল তাঁদের অনুমতি দেন। এরপরই সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেন ফড়নবিশ।

রাজ্যপালের সাথে একনাথ শিন্ধে
Maha Crisis: বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ধেকে Z ক্যাটাগরির নিরাপত্তা কেন্দ্রের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in