Maha Crisis: বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ধেকে Z ক্যাটাগরির নিরাপত্তা কেন্দ্রের

মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারীর সাথে দেখা করার জন্য গোয়া থেকে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছেন শিন্ধে। মুম্বাই বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করেছে মুম্বাই পুলিশ।
একনাথ শিন্ধে
একনাথ শিন্ধেফাইল ছবি

মহারাষ্ট্রের বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ধেকে 'Z' ক্যাটাগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারীর সাথে দেখা করার জন্য গোয়া থেকে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছেন শিন্ধে। আর কিছুক্ষণের মধ্যেই মুম্বাই বিমানবন্দরে নামবেন তিনি। তার আগে বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করেছে মুম্বাই পুলিশ। শিবাজী পার্কে বাল ঠাকরে স্মৃতিসৌধের নিরাপত্তাও জোরদার করা হয়েছে। বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের সাথেও দেখা করবেন শিন্ধে বলে জানা গেছে।

শীঘ্রই বিজেপি এবং একনাথ শিন্ধে গোষ্ঠী জোট বেঁধে মহারাষ্ট্রে সরকার গঠন করতে চলেছে। এক সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন বিদ্রোহী শিবসেনা গোষ্ঠীর মুখপাত্র দীপক কেসরকার। তিনি জানিয়েছেন, "২০১৯ সালে বিজেপির সাথে জোট করে আমরা নির্বাচনে জিতেছিলাম। জনগণ আমাদের সেই জোটকে ভোট দিয়ে জিতিয়েছিলেন। আমরা তখন তাঁদের যেই প্রতিশ্রুতি দিয়েছিলাম, এখন তা পূরণ করতে যাচ্ছি। আমাদের আলোচনা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এবং আমরা একসাথে জোট সরকার গঠন করবো।"

শিন্ধে শিবিরের কাছে ৫১ জন বিধায়কের সমর্থন রয়েছে বলে জানিয়েছে বিদ্রোহী গোষ্ঠী। এরা সকলেই বিজেপিকে সমর্থন করবে বলে জানা গেছে। মহারাষ্ট্রের বিজেপি নেতা গিরিশ মহাজন আজ জানিয়েছেন, তাদের কাছে মোট ১৭০ জন বিধায়কের সমর্থন রয়েছে। ২৮৮ আসন বিশিষ্ট মহারাষ্ট্র বিধানসভায় ম্যাজিক ফিগার ১৪৫।

তবে শিন্ধে না ফড়নবিশ, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কে হবেন তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। এই নিয়ে রাজনৈতিক মহলের পাশাপাশি আমজনতার মধ্যেও জল্পনা শুরু হয়েছে। তবে সূত্র মারফত জানা যাচ্ছে, ফড়নবিশ মুখ্যমন্ত্রী হবেন এবং শীন্ধে হবেন তাঁর ডেপুটি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in