Mumbai: ৪০০ কোটি টাকার আর্থিক তছরূপের অভিযোগ, ইডি-র তল্লাশিতে বাজেয়াপ্ত ৩০ কোটি টাকার সম্পত্তি

People's Reporter: ললিত ও তাঁর দুই সহযোগী অমিত এবং ভিকি ওয়াধানির বিরুদ্ধে ৪০০ কোটি টাকার আর্থিক তছরূপের অভিযোগ উঠেছিল। ওই তিনজনের বিরুদ্ধে তালজোলা এবং চেম্বুর থানায় অভিযোগ দায়ের করা হয়।
মুম্বাইয়ের ইমারত ব্যবসায়ী-সহ ২২ টি ঠিকানায় তল্লাশিতে ইডি
মুম্বাইয়ের ইমারত ব্যবসায়ী-সহ ২২ টি ঠিকানায় তল্লাশিতে ইডিফাইল চিত্র - সংগৃহীত

আবাসন কেলেঙ্কারি মামলায় মুম্বাইয়ের এক ইমারত ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালালো ইডি। জানা গেছে, ওই ব্যবসায়ীর বাড়ি-সহ আরও ২২ টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে। সোমবার মুম্বাইয়ের ব্যবসায়ী ললিত টেকচন্দানি এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগীদের বাড়ি-সহ একাধিক ঠিকানায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি জানিয়েছে, এই তল্লাশিতে প্রচুর নগদ অর্থ ছাড়াও প্রায় ৩০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সূত্রে খবর, ইমারত ব্যবসায়ী ললিত ও তাঁর দুই সহযোগী অমিত এবং ভিকি ওয়াধানির বিরুদ্ধে ৪০০ কোটি টাকার আর্থিক তছরূপের অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের ভিত্তিতে গত ৭ ফেব্রুয়ারী ওই তিনজনের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল ইডি। শুধু বাড়ি নয়, মুম্বাই ও নভি মুম্বাই মিলিয়ে মোট ২২ জায়গায় তল্লাশি চালানো হয়।

জানা গেছে, এই তল্লাশি অভিযানে ৩০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি, ব্যবসায়ী এবং তাঁর সহযোগীদের বেশ কিছু ব্যাঙ্ক অ্যাকাউন্টও বাজেয়াপ্ত করেছে ইডি। এই তল্লাশিতে বেশ কিছু নথি হাতে এসেছে ইডির। সেই নথি অনুযায়ী, ক্রেতাদের কাছ থেকে টাকা নিয়ে পরিবারের সদস্য-সহ বেশ কিছু ব্যক্তির অ্যাকাউন্টে টাকা গচ্ছিত রাখা হয়। সেই অ্যাকাউন্টগুলি বাজেয়াপ্ত করা হয়েছে।

উল্লেখ্য, ওই ব্যবসায়ী ও তাঁর দুই সহযোগীর বিরুদ্ধে টাকা নিয়ে ফ্ল্যাট না দেওয়ার অভিযোগ ওঠে। জানা গেছে, নভি মুম্বাইয়ের তালজোলায় ১৭০০ জনের কাছ থেকে ফ্ল্যাট বাবদ ৪০০ কোটি টাকা নিয়েছিল। কিন্তু তারপর আর ক্রেতাদের ফ্ল্যাট দেওয়া হয়নি। এরপর ওই তিনজনের বিরুদ্ধে তালজোলা এবং চেম্বুর থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই মামলার তদন্ত করছে ইডি।

মুম্বাইয়ের ইমারত ব্যবসায়ী-সহ ২২ টি ঠিকানায় তল্লাশিতে ইডি
Farmers Protest: মনে হচ্ছে পাঞ্জাব-হরিয়ানা আর ভারতের অংশ নয়: আক্ষেপ কৃষক নেতার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in