গভীর রাতে মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে গ্রেফতার ED-র

আর্থিক কেলেঙ্কারির মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে গ্রেফতার করলো ED। মুম্বাইয়ে ইডির অফিসে ১২ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদের পরে গভীর রাতে গ্রেফতার করা হয়েছে তাঁকে।
অনিল দেশমুখ
অনিল দেশমুখছবি অনিল দেশমুখের ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

আর্থিক কেলেঙ্কারির মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে গ্রেফতার করলো ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। মুম্বাইয়ে ইডির অফিসে ১২ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদের পরে গভীর রাতে গ্রেফতার করা হয়েছে তাঁকে।

চলতি বছরের শুরুর দিকেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন এনসিপি নেতা অনিল দেশমুখ। তাঁর বিরুদ্ধে তোলাবাজি, ঘুষ নেওয়া, হুমকি দেওয়া সহ একাধিক অভিযোগ ওঠায় পদত‍্যাগ করতে একরকম বাধ্য করা হয়েছিল তাঁকে। জিজ্ঞাসাবাদের জন্য ইডি কর্তৃক তলব করা হলে সমন বাতিলের দাবিতে বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। শুক্রবার বোম্বে হাইকোর্ট তাঁর সেই আবেদন খারিজ করে দেয়। তাঁকে সুরক্ষাকবচ দিতেও অস্বীকার করে।

এরপরই সোমবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ইডি এবং ম‍্যারাথন জেরার পর গ্রেফতার করা হয় ৭১ বছরের এই রাজনীতিবিদ।

জিজ্ঞাসাবাদের আগে ওইদিনই একাধিক ভিডিও বার্তায় অনিল দেশমুখ দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যা।

চলতি বছরের মার্চ মাসে মুকেশ আম্বানির বাড়ির সামনে বোমা রাখার ঘটনার তদন্তে গাফিলতির অভিযোগে বদলি করা হয়েছিল মুম্বাইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংকে। এরপরই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরকে চিঠি লিখে অনিল দেশমুখের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ জানান তিনি। চিঠিতে বলা হয়েছিল, তোলাবাজি করে প্রতিমাসে ১০০ কোটি টাকা তোলার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছিলেন অনিল দেশমুখ।

এই চিঠির পরই তোলপাড় হয় রাজ‍্য ও দেশের রাজনীতি। বিরোধীরা অনিল দেশমুখের পদত্যাগের দাবিতে সরব হন। এনসিপির তরফ থেকে পাল্টা দাবি করা হয় বদলির পর কেন এই অভিযোগ করছেন পরমবীর সিং?

অনিল দেশমুখ
বদলির পর পরম বীর সিং এসব বলছেন কেন? মহারাষ্ট্র কান্ডে প্রশ্ন শরদ পাওয়ারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in