সরকারি প্রকল্পের অনুষ্ঠানে এসে গুটখা, মদ, আয়োডেক্স খাওয়ার পরামর্শ BJP সাংসদের

রবিবার মধ্যপ্রদেশের রেওয়ার কৃষ্ণারাজ কপূর প্রেক্ষাগৃহে জল জীবন প্রকল্প সংক্রান্ত একটি কর্মশালার আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন রেওয়ার বিজেপি সাংসদ জনার্দন মিশ্র।
বিজেপি সাংসদ জনার্দন মিশ্র
বিজেপি সাংসদ জনার্দন মিশ্রফাইল ছবি

প্রধানমন্ত্রীর জল জীবন প্রকল্পের এক কর্মশালায় বক্তব্য রাখতে এসে পানীয় জল বাঁচানোর বিকল্প রাস্তা হিসেবে মদ্যপানের পরামর্শ দিলেন খোদ বিজেপি সাংসদ। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হওয়া ভিডিও ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

রবিবার মধ্যপ্রদেশের রেওয়ার কৃষ্ণারাজ কপূর প্রেক্ষাগৃহে জল জীবন প্রকল্প সংক্রান্ত একটি কর্মশালার আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন রেওয়ার বিজেপি সাংসদ জনার্দন মিশ্র। বক্তব্য রাখার সময় তিনি বলেন, মাটি থেকে জল ক্রমাগত শুকিয়ে যাচ্ছে। জল বাঁচাতে হলে আমাদের অবিলম্বে সতর্ক হওয়া প্রয়োজন।

কিন্তু জল সংরক্ষণের প্রয়োজনীয়তা উল্লেখ করার পরেই বিকল্প রাস্তা হিসেবে তিনি বলেন, হয় গুটকা খান, নয়ত মদ খান, গাঁজা খান। দরকার হলে থিনার কিংবা আঠার গন্ধ শুঁকুন, এমনকি আয়োডেক্সও খান।। কিন্তু দয়া করে জলের গুরুত্ব বোঝার চেষ্টা করুন। তিনি আরও বলেন, কোনও সরকার যদি জলের উপর কর মুকুবের কথা ঘোষণা করে, তবে তাদের বলবেন আমরা জলের কর পরিশোধ করব। কিন্তু আপনারা বিদ্যুৎ বিল সহ বাকি কর মুকুব করুন।

প্রসঙ্গত, সারা দেশের পানীয় জল সংরক্ষণের উদ্দেশ্যে বিগত কয়েক বছর যাবৎ বিভিন্ন প্রকল্পের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি, জল সম্পদের জন্য কেন্দ্রীয় সরকারের তরফে আলাদা মন্ত্রক তৈরী করা হয়েছে। সূত্রের খবর, কোটি কোটি বাড়িতে পানীয় জল পৌঁছে দিতেই শুরু হয়েছে এই উদ্যোগ।

তবে, বিজেপি সাংসদের প্রকাশ্যে বিতর্কিত মন্তব্য এই প্রথম নয়। সম্প্রতি খালি হাতে শৌচাগার পরিষ্কার করে বিতর্কের শিরোনামে উঠে এসেছিলেন জনার্দন মিশ্র। এবার ফের প্রধানমন্ত্রীর জল সংরক্ষণ প্রকল্পে এসে সরাসরি মদ্যপান সহ একাধিক নেশা করার পরামর্শ দিলেন তিনি।

বিজেপি সাংসদ জনার্দন মিশ্র
BJP বিধায়ক বিক্রম সাইনির বিধানসভার সদস্য পদ বাতিল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in