বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, নেই খাবার জল! দিল্লি পুলিশের বিরুদ্ধে ক্ষোভ আন্দোলনরত কুস্তিগীরদের

বজরং পুনিয়া অভিযোগ করেন, দিল্লি পুলিশ ধর্না স্থানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। চারিদিকে ব্যারিকেড দিয়ে ঘিরে রেখেছে। এমনকি পানীয় জল নিয়ে ঢুকতে দেওয়া হচ্ছে না।
আন্দোলনরত কুস্তিগীররা
আন্দোলনরত কুস্তিগীররাছবি - সংগৃহীত

দিল্লি পুলিশের বিরুদ্ধে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ তুললেন যন্তর মন্তরে অন্দোলনরত কুস্তিগীররা। পাশাপাশি আন্দোলন আরও তীব্র করারও হুঁশিয়ারি দিলেন তাঁরা।

বেশ কিছু দিন ধরে দিল্লির যন্তর মন্তরে ধর্না দিচ্ছেন কুস্তিগীররা। একটি ভিডিওর মাধ্যমে কুস্তিগীর বজরং পুনিয়া অভিযোগ করেন, দিল্লি পুলিশ ধর্না স্থানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। চারিদিকে ব্যারিকেড দিয়ে ঘিরে রেখেছে। এমনকি পানীয় জল নিয়ে ঢুকতে দেওয়া হচ্ছে না।

কুস্তিগীরের এই অভিযোগে রীতিমতো নিন্দার ঝড় উঠেছে ক্রীড়া মহলে। দিল্লি পুলিশের এই কাজ অনেকেই সমর্থন করছেন না। বজরং আরও জানিয়েছেন, পুলিশের এই পদক্ষেপে তাঁদের আন্দোলন থেমে যাবে না। যতদিন না ব্রিজ ভূষণ শরণ সিং-কে গ্রেপ্তার করা না হচ্ছে ততদিন আন্দোলন চলবে।

আন্দোলনরত কুস্তিগীররা
দয়া করে আমাদের 'মন কি বাত' শুনুন, প্রধানমন্ত্রীকে আর্জি সাক্ষী মালিকদের

সম্প্রতি প্রধানমন্ত্রীর কাছে ভারতীয় কুস্তি ফেডারেশনের (WFI) সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং-র গ্রেয়াফতারি নিয়ে আবেদন জানান কুস্তিগীররা। ২০১৬ রিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক বলেছিলেন, ‘প্রধানমন্ত্রী মোদী স্যর বারবার করে ‘বেটি বাঁচাও’ এবং ‘বেটি পড়াও’-এর কথা বলেন। ‘মন কি বাত’ বলেন। তিনি কি আমাদের ‘মন কি বাত’ শুনতে পাচ্ছেন না?'

পাশাপাশি তিনি বলেছিলেন, 'আমাদের এই মেয়েরাই যখন পদক জিতে ত্রিবর্ণরঞ্জিত পতাকা উড়িয়ে দেন, তখন চা পানের আসরে আমন্ত্রণ জানিয়ে আমরা তাঁদের সঙ্গে ছবি তুলি! আজ তাঁরাই রাস্তার ধুলোয়! লজ্জায় আমাদের ডুবে মরা উচিত।’

ব্রিজ ভূষণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক জয়ী ভিনেশ ফোগাট সহ একাধিক মহিলা কুস্তিগীর। বজরং পুনিয়া, ভিনেশ ফোগাট, টোকিও অলিম্পিক্সে পদকজয়ী দীপক পুনিয়া, অংশু মালিক সহ প্রায় ২০০ জন কুস্তিগীর বুধবার থেকে যন্তর মন্তরে ধর্নায় বসেছেন।

আন্দোলনরত কুস্তিগীররা
বিজেপি সাংসদ ব্রিজ ভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, ক্রিকেটাররা চুপ কেন! ক্ষুব্ধ কুস্তিগীররা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in