ডিজিটাল মিডিয়ার সংগঠন DIGIPUB-এর স্বাধীন রিভিউ কমিটি গঠন

ডিজিপাব-এর সদস্যদের মধ্যে রয়েছে, নিউজলন্ড্রি, দ্য নিউজ মিনিট, নিউজক্লিক, দ্য কুইন্ট, দ্য ওয়্যার, আর্টিক্যাল ১৪, বুমলাইভ, এইচডব্লুউ নিউজ, পিপলস রিপোর্টার এবং কোবরাপোস্ট-এর মতো অনলাইন নিউজ পোর্টালগুলো।
ডিজিটাল মিডিয়ার সংগঠন DIGIPUB-এর স্বাধীন রিভিউ কমিটি গঠন
ফাইল ছবি

নয়াদিল্লি, ২৭ মার্চ: 'কমিটমেন্ট টু প্রফেশনাল মিডিয়া এথিকস' অনুসারে ডিজিটাল মিডিয়ার সংগঠন ডিজিপাব একটি স্বাধীন রিভিউ কমিটি গঠন করেছে। এই কমিটিতে রয়েছেন আইন, অধিকার রক্ষা, প্রশাসন প্রভৃতি সমস্ত ক্ষেত্রের বিশিষ্টরা। ডিজিপাব-এর তরফে এক প্রেস বিবৃতিতে একথা জানানো হয়েছে।

ডিজিটাল মিডিয়ার সংগঠন DIGIPUB-এর স্বাধীন রিভিউ কমিটি গঠন
সোশ্যাল মিডিয়া, ওটিটি প্ল‍্যাটফর্ম এবং নিউজ ওয়েবসাইট নিয়ন্ত্রণে খসড়া বিধি কেন্দ্রের

এই কমিটি সদস্যদের মধ্যে রয়েছেন, সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মদন বি লোকুর, প্রাজ্ঞ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও কর্ণধার স্বর্ণ রাজাগোপালন,সাফাই কর্মচারী আন্দোলনের প্রতিষ্ঠাতা বেজওয়ারা উইলসন, কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের প্রাক্তন সচিব ও প্রসার ভারতীর প্রাক্তন সিইও জহর সরকার। প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, এই কমিটির কাজই হবে সদস্য মিডিয়াগুলোর বিষয়বস্তুর স্বচ্ছতা বজায় রাখা।

ডিজিটাল মিডিয়ার সংগঠন DIGIPUB-এর স্বাধীন রিভিউ কমিটি গঠন
নতুন ডিজিটাল মিডিয়া আইনকে চ্যালেঞ্জ, কেন্দ্রকে নোটিস হাইকোর্টের

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের নতুন তথ্যপ্রযুক্তি আইনের বিষয়টি মাথায় রেখেই এই নতুন রিভিউ কমিটিটি গঠন করা হয়েছে। প্রসঙ্গত, ডিজিপাব-এর সদস্যদের মধ্যে রয়েছে, নিউজলন্ড্রি, দ্য নিউজ মিনিট, নিউজক্লিক, দ্য কুইন্ট, দ্য ওয়্যার, আর্টিক্যাল ১৪, এএলটি নিউজ, বুমলাইভ, এইচডব্লুউ নিউজ, পিপলস রিপোর্টার এবং কোবরাপোস্ট-এর মতো অনলাইন নিউজ পোর্টালগুলো।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in