প্যারোলে মুক্তি রাম রহিমের, একমাস জেলের বাইরে থাকবেন ধর্ষণের দায়ে অভিযুক্ত ডেরা প্রধান
গুরমীত রাম রহিম ফাইল ছবি দ্য কুইন্টের সৌজন্যে

প্যারোলে মুক্তি রাম রহিমের, একমাস জেলের বাইরে থাকবেন ধর্ষণের দায়ে অভিযুক্ত ডেরা প্রধান

ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে ২০১৭ সালে হরিয়ানার পঞ্চকুলা আদালত রাম রহিমকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছিল। রোহতকের সুনারিয়া জেলে বন্দি ছিলেন স্বঘোষিত ধর্মগুরু।

ধর্ষণের দায়ে অভিযুক্ত রাম রহিমকে এবার প্যারোলে মুক্তি দিল আদালত। আপাতত এক মাসের জন্য মুক্তি। ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে ২০১৭ সালে হরিয়ানার পঞ্চকুলা আদালত রাম রহিমকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছিল। রোহতকের সুনারিয়া জেলে বন্দি ছিলেন স্বঘোষিত ধর্মগুরু।

রাম রহিমের ধর্ষণকান্ড প্রকাশ্যে আনার কারণে একজন সাংবাদিককে খুন হতে হয়েছিল। সেই খুনের ঘটনার সাথে যুক্ত আরও তিনজনের সাথে দোষী সাব্যস্ত করা হয়েছিল রাম রহিমকে। এর পাশাপাশি ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে হত্যার ঘটনায় দোষীর তালিকায় নাম রয়েছে রাম রহিমের।

এর আগেও চারবার জেল থেকে বেরোনোর অনুমতি পেয়েছিল রাম রহিম। তবে এই প্রথমবার প্যারোলে মুক্তি মিলল তার। 'সামাজিক সম্পর্কের' অজুহাত দিয়ে গত ফেব্রুয়ারীতেই তাকে জেল থেকে ছাড়া হয়েছিল।

সূত্রের খবর, প্যারোলে মুক্তি পাওয়ার পর প্রথমেই ডেরায় যেতে পারেন রাম রহিম। এছাড়াও উত্তরপ্রদেশের আশ্রমেও যাওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর। এক মাস পরে আবার জেলে ফিরে আসতে হবে তাকে। তবে এর আগে স্বল্প সময়ের জন্য মুক্তি পেলেও প্যারোলের মাধ্যমে এই প্রথম একটানা অনেক দিনের জন্য জেল থেকে ছাড়া পেলেন রাম রহিম।

গুরমীত রাম রহিম
Gurmeet Ram Rahim: রঞ্জিত সিং হত্যা মামলায় ডেরা প্রধান রাম রহিম সহ পাঁচ জনের যাবজ্জীবন কারাদন্ড

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in