Sitaram Yechury: সীতারাম ইয়েচুরির অফিসিয়াল বাসভবনে হানা দিল্লি পুলিশের

People's Reporter: দিল্লির ক্যানিং রোডে অবস্থিত কেন্দ্র সরকার অনুমোদিত সীতারাম ইয়েচুরির বাড়িতে হানা দেয় পুলিশ। নিউজক্লিকের সাংবাদিকদের বাড়িতে তল্লাশির সাথে এই তল্লাশির যোগাযোগ রয়েছে বলে জানা গেছে।
সীতারাম ইয়েচুরি
সীতারাম ইয়েচুরিফাইল ছবি

CPIM সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বাসভবনে হানা দিল দিল্লি পুলিশ। নিউজ পোর্টাল নিউজক্লিকের অফিস এবং সাংবাদিকদের বাড়িতে তল্লাশির সাথে এই তল্লাশির যোগাযোগ রয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার সকালে দিল্লির ক্যানিং রোডে অবস্থিত কেন্দ্র সরকার অনুমোদিত সীতারাম ইয়েচুরির বাড়িতে হানা দেয় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, সিপিআইএম সদর দপ্তরে কর্মরত এক ব্যক্তির ছেলে, সুমিত, নিউজক্লিকে গ্রাফিক্স ডিজাইনারের কাজ করেন। এই সুমিত আবার সীতারাম ইয়েচুরির বাড়ির পাশের বাড়িতেই থাকেন। তাঁর খোঁজেই ইয়েচুরির বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। ইয়েচুরি নিজেও সাংবাদিকদের সামনে একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, এই তল্লাশির আসল উদ্দেশ্য তিনি বা তাঁর দল নয়।

তবে পুলিশের কার্যক্রম নিয়ে ক্ষোভও উগরে দিয়েছেন তিনি। কোনওরকম কারণ বা প্রয়োজনীয় কাগজপত্র না দেখিয়েই বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ বলে অভিযোগ করেছেন তিনি।

উল্লেখ্য, আজ সকাল থেকে নিউজক্লিকের অফিস এবং এই সংস্থার একাধিক সাংবাদিকদের বাড়িতে তল্লাশি চালিয়েছে দিল্লি পুলিশ। নিউজক্লিকের এডিটর ইন চিফ প্রবীর পুরকায়স্থ, সিনিয়র সাংবাদিক পরঞ্জয় গুহঠাকুরতা, আর এক সিনিয়র সাংবাদিক উর্মিলেশ, সুবোধ বর্মা, লেখক গীতা হরিহরনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে পুলিশ। অসমর্থিত সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী, উর্মিলেশকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও, অভিসার শর্মা, ভাষা সিং, অদিতি নিগম, তৃনা শঙ্করের বাড়িতে হানা দিয়েছে দিল্লি পুলিশ। এঁদের সকলের ফোন এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে।

সীতারাম ইয়েচুরি
NewsClick: UAPA-র অধীনে নিউজক্লিকের সাংবাদিকদের বাড়িতে হানা দিল্লি পুলিশের, নিয়ে যাওয়া হয়েছে থানায়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in