Arvind Kejriwal: আবগারি দুর্নীতি মামলায় সপ্তমবার ইডির তলব এড়ালেন কেজরিওয়াল

People's Reporter: গত ২২ ফেব্রুয়ারী সপ্তমবারের জন্য আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছিল ইডি। এর আগে গত ১৯ ফেব্রুয়ারী ষষ্ঠবার জিজ্ঞাসাবাদের জন্য কেজরিওয়ালকে তলব করেছিল ইডি।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

আবগারি দুর্নীতি মামলায় ফের ইডি তলব এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ২৬ ফেব্রুয়ারী, সোমবার সপ্তমবারের জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তলব করেছিল আপ প্রধানকে। কিন্তু প্রতিবারের মতো এবারও তলব এড়িয়ে গিয়েছেন তিনি। এনিয়ে আপের পক্ষ থেকে জানানো হয়েছে, আদালতের নির্দেশের জন্য অপেক্ষা করা উচিত ইডির।

গত ২২ ফেব্রুয়ারী সপ্তমবারের জন্য আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে তলব করে নোটিশ পাঠিয়েছিল ইডি। এর আগে গত ১৯ ফেব্রুয়ারী ষষ্ঠবার জিজ্ঞাসাবাদের জন্য কেজরিওয়ালকে তলব করেছিল ইডি। কিন্তু সেই তলবকে ‘অবৈধ’ বলে দাবি করে হাজিরা দেননি তিনি। আপের বক্তব্য ছিল, পুরো বিষয়টি এই মুহূর্তে আদালতে বিচারাধীন। আপের পক্ষ থেকে জানানো হয়েছিল, ‘‘ইডি নিজেই আদালতের দ্বারস্থ হয়েছে। বার বার সমন পাঠানোর পরিবর্তে ইডির উচিত আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করা।’’ এবারও দলের তরফ থেকে এই কথা জানানো হয়েছে।

এর আগে কেজরিওয়ালকে ২ ফেব্রুয়ারি, ১৮ জানুয়ারি, ৩ জানুয়ারি এবং গত বছর ২২ ডিসেম্বর এবং ২ নভেম্বর আবগারি দুর্নীতি মামলায় তলব করেছিল ইডি। কিন্তু প্রতিবার হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারী কেজরিওয়াল ইডির তলব এড়ালে ইডি আদালতে দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করে। বিচারপতি ১৭ ফেব্রুয়ারি সশরীরে কেজরিওয়ালকে আদালতে উপস্থিত হয়ে হাজিরা এড়ানোর কারণ জানানোর নির্দেশ দিয়েছিলেন। কিন্তু ১৭ ফেব্রুয়ারি শুনানিতে ভার্চুয়ালি উপস্থিত হন দিল্লির মুখ্যমন্ত্রী। আদালতকে সম্বোধন করে তিনি বলেন, দিল্লি বিধানসভায় আস্থা প্রস্তাবের আলোচনার কারণে এবং বাজেট অধিবেশনের কারণে, তিনি শারীরিকভাবে আদালতে উপস্থিত হতে পারেননি।

এরপর আদালতের পক্ষ থেকে আগামী ১৬ মার্চ কেজরিওয়ালকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, দিল্লি বিধানসভায় এই মুহূর্তে চলছে বাজেট অধিবেশন, যা আগামী ১ মার্চ শেষ হবে।

অরবিন্দ কেজরিওয়াল
UP: উত্তরপ্রদেশে বাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ৭

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in