Delhi Doctors: এফআইআর প্রত্যাহার না হওয়া পর্যন্ত বিক্ষোভ চালাবেন দিল্লির চিকিৎসকরা

মঙ্গলবার বিক্ষোভরত চিকিত্সকদের একটি প্রতিনিধিদল এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর মধ্যে বৈঠক ব্যর্থ হয়। NEET-PG 2021 কাউন্সেলিং-এ দেরির প্রতিবাদ জানিয়ে আবাসিক ডাক্তাররা গত ১৩ দিন ধরে প্রতিবাদ জানাচ্ছেন
Delhi Doctors: এফআইআর প্রত্যাহার না হওয়া পর্যন্ত বিক্ষোভ চালাবেন দিল্লির চিকিৎসকরা
দিল্লির চিকিৎসকদের সমর্থনে ঝাঁসিতে বিক্ষোভছবি ফোরডা ইন্ডিয়া ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

তাঁদের বিরুদ্ধে করা এফআইআর প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলনের পথ থেকে সরবেন না আবাসিক চিকিৎসকরা। বুধবার আবাসিক চিকিৎসকদের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। মঙ্গলবার বিক্ষোভরত চিকিত্সকদের একটি প্রতিনিধিদল এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর মধ্যে বৈঠক ব্যর্থ হয়। NEET-PG 2021 কাউন্সেলিং-এ দেরির প্রতিবাদ জানিয়ে আবাসিক ডাক্তাররা গত ১৩ দিন ধরে প্রতিবাদ জানাচ্ছেন।

এই আন্দোলনে নেতৃত্বদানকারী সংগঠন ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (ফোরডা)-র পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিক্ষোভকারী আবাসিক ডাক্তারদের বিরুদ্ধে পুলিশ এফআইআর দায়ের করেছে। "আরডিএ প্রতিনিধিদের সাথে আলোচনার পরে, আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

আরডিএ বৈঠকের একটি সূত্র জানিয়েছে যে সমস্ত আরডিএ ধর্মঘট প্রত্যাহার করতে সম্মত হয়েছে, কারণ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বৈঠকে আশ্বাস দিয়েছেন যে ৬ জানুয়ারি পরবর্তী শুনানিতে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হবে এবং তিনি আশাবাদী যে শীঘ্রই কাউন্সেলিং তারিখগুলি হবে। যদিও এই ঘোষণার পরেও, কিছু আরডিএ প্রতিনিধি দিল্লী পুলিশ কর্তৃক এফআইআর প্রত্যাহার না করা পর্যন্ত এবং সোমবারের বিক্ষোভের সময় তাদের পদক্ষেপের জন্য একটি ক্ষমা প্রার্থনা না করা পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যেতে বদ্ধপরিকর। ওই বিবৃতিতে জানানো হয়, "আমরা সবাই আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছি।"

সমস্ত চিকিৎসা ও জরুরি পরিষেবা প্রত্যাহার সহ প্রতিবাদ ১৩ তম দিনে প্রবেশ করায়, দিল্লির বিভিন্ন হাসপাতালে রোগীদের চিকিৎসা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে। শহরের সফদরজং হাসপাতাল, যা প্রতিবাদের প্রধান কেন্দ্র, সেখানে ওপিডি এবং জরুরি পরিষেবাগুলিতে কেবল সিনিয়র ডাক্তারদের দিয়ে চলছে। হাসপাতালে বড়ো সংখ্যায় নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। তবে, কোভিড সংখ্যা বৃদ্ধির পর দিল্লিকে হলুদ সতর্কতার অধীনে রাখা হয়েছে বলে চিকিত্সকরা কোভিড নিয়ম মেনে আন্দোলন এগিয়ে নিয়ে যাবার পরিকল্পনা গ্রহণ করেছেন।

দিল্লির চিকিৎসকদের সমর্থনে ঝাঁসিতে বিক্ষোভ
Delhi: ৩ মাসের বকেয়া বেতন মেটানোর প্রশাসনিক আশ্বাস, হিন্দু রাও হাসপাতালে চিকিৎসক ধর্মঘট প্রত্যাহার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in