Delhi: ৩ মাসের বকেয়া বেতন মেটানোর প্রশাসনিক আশ্বাস, হিন্দু রাও হাসপাতালে চিকিৎসক ধর্মঘট প্রত্যাহার

হাসপাতাল প্রশাসনের কাছ থেকে আশ্বাস পাবার পর প্রত্যাহার করে নেওয়া হল দিল্লির হিন্দু রাও হাসপাতালের চিকিৎসক ধর্মঘট। গত এক সপ্তাহ ধরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে চিকিৎসকরা ধর্মঘটে নেমেছিলেন।
হিন্দু রাও হাসপাতালে বকেয়া বেতনের দাবিতে চিকিৎসক ধর্মঘট
হিন্দু রাও হাসপাতালে বকেয়া বেতনের দাবিতে চিকিৎসক ধর্মঘটছবি ফোর্ডা ইন্ডিয়ার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

হাসপাতাল প্রশাসনের কাছ থেকে আশ্বাস পাবার পর প্রত্যাহার করে নেওয়া হল দিল্লির হিন্দু রাও হাসপাতালের চিকিৎসক ধর্মঘট। গত এক সপ্তাহ ধরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে চিকিৎসকরা ধর্মঘটে নেমেছিলেন। মঙ্গলবার প্রশাসনিক স্তরে দ্রুত চিকিৎসকদের বকেয়া বেতন মেটানো সহ অন্যান্য দাবি দাওয়ার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে জানানোর পর চিকিৎসকরা সাময়িক ভাবে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।

দিল্লি পুরসভা পরিচালিত হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকরা গত তিন মাস বেতন পাননি। এর সঙ্গেই তাঁদের দাবির মধ্যে ছিলো ডিএ এবং অন্যান্য কিছু বিষয়। হাসপাতাল প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে সেপ্টেম্বর এবং অক্টোবর মাসের বেতন দিয়ে দেওয়া হচ্ছে এবং ডিসেম্বরের মাঝামাঝি সময়ের মধ্যে নভেম্বর মাসের বেতনও মিটিয়ে দেওয়া হবে।

এই প্রসঙ্গে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের (RDA) প্রেসিডেন্ট ডাঃ তনুরাজ ত্যাগী আইএএনএস-কে জানিয়েছেন, আমরা ধর্মঘট থেকে সরছি না। প্রশাসনের কাছ থেকে আশ্বাস পাবার পর ধর্মঘট সাময়িক প্রত্যাহার করে নিচ্ছি। প্রশাসন এবং ইউনিয়ন প্রতিনিধিদের মধ্যে বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে দ্রুত আমাদের সব দাবি মিটিয়ে দেওয়া হবে।

প্রশাসনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে ডিসেম্বর মাসের মধ্যেই পুনঃমূল্যায়ন করে ডিএ সংক্রান্ত নোটিশ জারি করা হবে এবং এই বছরের জুলাই থেকে এই ডিএ কার্যকর হবে। এছাড়াও নভেম্বর মাসের বেতন দ্রুত মিটিয়ে দেবার ব্যবস্থা নেওয়া হবে। বকেয়া এইচ আর এ এবং ডিএ দ্রুত মিটিয়ে দেওয়া হবে। চিকিৎসকদের জানানো হয়েছে প্রতিমাসের ১৫ তারিখের মধ্যে আগের মাসের বেতন মিটিয়ে দেওয়া হবে।

৯০০ শয্যার হিন্দু রাও হাসপাতাল পরিচালনা করে উত্তর দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (এনডিএমসি), যা রাজধানী শহরে পুর বোর্ড পরিচালিত সবথেকে বড়ো হাসপাতাল।

- with IANS inputs

হিন্দু রাও হাসপাতালে বকেয়া বেতনের দাবিতে চিকিৎসক ধর্মঘট
Delhi: ৩ মাস বেতনহীন, ৫ মাসের ডিএ বকেয়া, ধর্মঘটে হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in