Delhi: ৩ মাস বেতনহীন, ৫ মাসের ডিএ বকেয়া, ধর্মঘটে হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকরা

যদি বকেয়া বেতন এবং ডিএ ১৪ নভেম্বর সন্ধ্যার মধ্যে পরিশোধ না করা হয়, ১৮ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবেন বলেও জানিয়েছেন চিকিৎসকরা।
Delhi: ৩ মাস বেতনহীন, ৫ মাসের ডিএ বকেয়া, ধর্মঘটে হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকরা
হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকদের বিক্ষোভফাইল ছবি দ্য প্রিন্টের সৌজন্যে

দিল্লির হিন্দু রাও হাসপাতালের চিকিত্সকরা গত তিন মাস ধরে বেতন না পাওয়ায় সোমবার অর্ধ-দিবস ধর্মঘট করলেন। চিকিৎসকরাও গত পাঁচ মাস ধরে তাঁদের প্রাপ্য মহার্ঘ্য ভাতাও (ডিএ) পাননি। সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ২০০ জন চিকিৎসক ধর্মঘট করেন। ১৬ এবং ১৭ নভেম্বর আবার এই একই সময়ে ধর্মঘট করবেন তাঁরা।

হিন্দু রাও হাসপাতালের আরডিএ সভাপতি তনুরাজ ত্যাগী বলেন – “আমাদের গত তিন মাস ধরে বেতন দেওয়া হয়নি এবং পাঁচ মাস ধরে আমাদের ডিএ বকেয়া রয়েছে। আজ থেকে আমরা ৩ দিনের জন্য পেন-ডাউন ধর্মঘট শুরু করেছি, তারপরে আমরা অনির্দিষ্টকালের ধর্মঘটে যাব”।

প্রসঙ্গত চিকিৎসকরা ১১ নভেম্বর মেডিক্যাল সুপারিনটেনডেন্টকে (এমএস) একটি চিঠিতে ১৫,১৬ এবং ১৭ নভেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত পেন-ডাউন ধর্মঘটে যাওয়ার হুমকি আগেই দিয়েছিলেন। যদি বকেয়া বেতন এবং ডিএ ১৪ নভেম্বর সন্ধ্যার মধ্যে পরিশোধ না করা হয়, ১৮ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবেন বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, এমসিডি পরিচালিত ৯৮০ শয্যার হিন্দু রাও হাসপাতালে ৫০ শতাংশেরও বেশি নার্সের পদ এবং প্রচুর সংখ্যক ডাক্তারের পদ খালি রয়েছে। যা এখনও পূরণ করা হয়নি। খুব স্বাভাবিকভাবেই কর্মরত চিকিৎসক এবং নার্সদের উপর কাজের চাপ বাড়ছে।

হিন্দু রাও হাসপাতালের চিকিৎসকদের বিক্ষোভ
Delhi University: ৫ মাসের বেতন বকেয়া, হুঁশ নেই দিল্লি সরকারের, আন্দোলনে DUTA

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in