DCW: দুর্নীতির অভিযোগ, দিল্লি মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতী মালিওয়ালের বিরুদ্ধে মামলা আদালতে

ঘুষ, স্বজনপোষণের মাধ্যমে আম আদমি পার্টির একাধিক কর্মীকে কমিশনের অফিসে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিজেপি নেত্রী তথা দিল্লি মহিলা কমিশনের প্রাক্তন চেয়ারম্যান বরখা শুক্লা সিং।
স্বাতী মালিওয়াল
স্বাতী মালিওয়ালফাইল ছবি সংগৃহীত

দুর্নীতির অভিযোগে দিল্লি মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতী মালিওয়ালের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিজেপি নেত্রী বরখা শুক্লা সিং। শুক্রবার, এই মামলা দায়ের হয়েছে রাউজ অ্যাভিনিউ আদালতের বিশেষ বিচারক ডিআইজি বিনয় সিংয়ের বেঞ্চে।

সূত্রের খবর, শুধু স্বাতী মালিওয়াল একা নন, এই মামলায় আরও ৩ জনের নাম জড়িয়েছে। যারা হলেন প্রমীলা গুপ্তা, সারিকা চৌধুরী এবং ফারহিন মালিক। এঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি ধারার অধীনে অপরাধমূলক ষড়যন্ত্র ১৩(১)(ডি) ও ১৩(১) ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ১৩(২) ধারায় মামলা দায়ের হয়েছে।

জানা যাচ্ছে, ঘুষ, স্বজনপোষণের মাধ্যমে আম আদমি পার্টির একাধিক কর্মীকে কমিশনের অফিসে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিজেপি নেত্রী তথা দিল্লি মহিলা কমিশনের প্রাক্তন চেয়ারম্যান বরখা শুক্লা সিং। ২০১৬ সালে, দুর্নীতি দমন শাখা (ACB)-য় একটি অভিযোগ দায়ের করেছিলেন শুক্লা। প্রাথমিকভাবে, দায়ের করা অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত হয়েছিল এবং পরে একটি FIR হয়।

আদালতে মামলাকারীর আইনজীবী দাবি করেছেন, ২০১৫ সালের ৬ আগস্ট থেকে ২০১৬ সালের ১ আগস্টের মধ্যে, DCW-তে মোট ৮৭ টি নিয়োগ করা হয়। এরমধ্যে, 'ডায়াল ১৮১' প্রকল্পে নিয়োগ করা ১৬ জনকে বাদ দিয়ে বাকী ৭১ জনের মধ্যে ২০ জন ছিলেন AAP-এর সঙ্গে যুক্ত।

স্বাতী মালিওয়াল
MANF: 'মৌলানা আজাদ ন্যাশনাল ফেলোশিপ' বন্ধ করছে কেন্দ্র: সংসদে স্মৃতি ইরানি
স্বাতী মালিওয়াল
New York Times: বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে ২৪ ঘণ্টার ধর্মঘটে নিউ ইয়র্ক টাইমসের কর্মীরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in