Uttar Pradesh: বিয়ের অনুষ্ঠানে খাবারের প্লেট স্পর্শ করায় বেধড়ক মারের শিকার দলিত যুবক

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ওয়াজিরগঞ্জে। আক্রান্ত যুবকের নাম লল্লা (১৮)। তিনি নওবস্তা গ্রামের বাসিন্দা।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

ফের দলিত নিগ্রহের সাক্ষী রইল বিজেপি শাসিত উত্তর প্রদেশ। বিয়ের অনুষ্ঠানে গিয়ে খাবারের প্লেট স্পর্শ করায় ১৮ বছর বয়সী এক যুবককে বেধড়ক মারধর এবং গালিগালাজের অভিযোগ উঠেছে যোগী রাজ্যে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে SC/ST (অত্যাচার প্রতিরোধ) আইনের অধীনে এফআইআর দায়ের করা হয়েছে এবং তদন্ত চলছে।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ওয়াজিরগঞ্জে। আক্রান্ত যুবকের নাম লল্লা। তিনি নওবস্তা গ্রামের বাসিন্দা। তাঁর দিদি রেণুর অভিযোগ, সন্দীপ পান্ডে নামের এক ব্যক্তির বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল। সেখানেই যোগ দিতে গিয়েছিলেন লল্লা এবং তাঁর বড়ভাই সত্যপাল। খাবার সময় লল্লা নিজের জন্য একটি প্লেট তুলে নেওয়ার সাথে সাথে সন্দীপ ও তার ভাইরা তাঁকে গালিগালাজ এবং মারধর করে। লল্লার বড় ভাই সত্যপাল তাঁকে বাঁচাতে গেলে তাঁকেও মারধর করা হয় এবং তাঁর মোটর সাইকেল ভেঙে দেওয়া হয়।

রেণু আরও জানান, "আমরা গ্রামের প্রধান এবং গ্রামের প্রবীণদের কাছে সন্দীপ এবং তার ভাইদের আচরণের বিষয়ে মামলা দায়ের করতে গিয়েছিলাম। কিন্তু এই খবরটি অভিযুক্তদের কাছে পৌঁছানোর পরই তারা আচমকাই আমাদের বাড়িতে চড়াও হয়। আবার লল্লাকে মারধর করে এবং আমাদের বাড়ি ভাঙচুর করে।"

এই প্রসঙ্গে গোন্ডার এএসপি শিব রাজ জানান, সমাজের চোখে অবহেলিত ব্যক্তিদের নিরাপত্তা বিপন্ন করার জন্য একটি এফআইআর দায়ের করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভীতি প্রদর্শন এবং দাঙ্গা লাগানোর অপরাধে সন্দীপ পান্ডে, অমরেশ পান্ডে, শ্রাবণ পান্ডে, সৌরভ পান্ডে, অজিত পান্ডে, বিমল পান্ডে, এবং অশোক পান্ডের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও জানান, "অভিযুক্তদের বিরুদ্ধে SC/ST (অত্যাচার প্রতিরোধ) আইনের অধীনেও অভিযোগ আনা হয়েছে। আমরা মামলাটির তদন্ত শুরু করেছি এবং এই ঘটনায় প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হবে।"

ছবি - প্রতীকী
মুসলিম মেয়েদের বিয়ের ন্যূনতম বয়স ১৮ করার দাবি, সুপ্রিম কোর্টে জাতীয় মহিলা কমিশন
ছবি - প্রতীকী
Delhi: 'মস্ত বড় ভুল করেছি' - বিকালে AAP-এ যোগ দিয়ে ভোররাতে কংগ্রেসে ফিরে এলেন কাউন্সিলর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in