কোভ্যাক্সিনের পর কোভিশিল্ড - একই ব্যক্তিকে দু'রকম ভ্যাক্সিন দেওয়ার অভিযোগ যোগী রাজ্যে

প্রথমে কোভ্যাক্সিন দেওয়া হয়। অভিযোগ, দ্বিতীয় ডোজ দেওয়া হয় কোভিশিল্ডের।
কোভ্যাক্সিনের পর কোভিশিল্ড - একই ব্যক্তিকে দু'রকম ভ্যাক্সিন দেওয়ার অভিযোগ যোগী রাজ্যে
ফাইল ছবি

একই ব্যক্তিকে দুরকম ভ্যাক্সিন দেওয়া নিয়ে তোলপাড় যোগী রাজ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারবার সতর্ক করেছেন, কোভিড মহামারী রোখার একমাত্র দাওয়াই কিছু বিধি মেনে চলা আর ভ্যাক্সিন নেওয়া। গত ১১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত চলছে করোনা টিকা উৎসব। কিন্তু সেই টিকাকরণ নিয়েই গন্ডগোল হল উত্তরপ্রদেশে।

বেনজির এই ঘটনায় টিকাকরণ নিয়ে গোটা দেশজুড়ে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। যোগী রাজ্যের মহারাজগঞ্জের প্রশাসনিক কর্তা গৌরব সিং সোগরওয়ালের গাড়ির তিন চালক-চন্দন কুশওয়াহা, উমেশ, আরদালি মদন। তাঁরা টিকার দ্বিতীয় ডোজ নিতে যান জেলা হাসপাতালে। উমেশকে প্রথমে কোভ্যাক্সিন দেওয়া হয়। অভিযোগ, দ্বিতীয় ডোজ দেওয়া হয় কোভিশিল্ডের। এরপর বাকিদের টিকা দেওয়া হয়নি। যদিও উমেশ আপাতত সুস্থ আছেন বলেই খবর।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক একে শ্রীবাস্তব জানিয়েছেন, এই ধরনের ঘটনা ঠিক নয়। স্বাস্থ্যকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা যাতে এই বিষয়গুলি খেয়াল রাখেন। কিন্তু ভ্যাকসিনেশন প্রক্রিয়ার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলে দিল এই ঘটনা। উল্লেখ্য, বুধবার রাজস্থানের একটি হাসপাতালে ভারত বায়োটেকের কোভ্যাক্সিনের ৩২০টি ডোজ খোয়া যাওয়ার অভিযোগ উঠেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in