AAP: আপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ! কেজরিওয়ালের বিরুদ্ধে তোপ দেগে দল ছাড়লেন দিল্লির মন্ত্রী

people's Reporter: আনন্দ বলেন, "দুর্নীতির বিরুদ্ধে লড়াই দেখেই আমি আম আদমি পার্টিতে যোগ দিয়েছিলাম। আর আজ সেই দলই নিজেদের দুর্নীতির মাঝে খুঁজে পেয়েছে।"
রাজ কুমার আনন্দ
রাজ কুমার আনন্দছবি - সংগৃহীত

আপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় দল ও মন্ত্রিত্ব ছাড়লেন দিল্লির আপ সরকারের তপশিলি জাতি ও উপজাতি দফতরের মন্ত্রী রাজ কুমার আনন্দ। পাশাপাশি আপ নেতৃত্বের বিরুদ্ধেও সমালোচনা শোনা গেল তাঁর মুখ থেকে।

লোকসভা নির্বাচনের আগে রীতিমতো বেকায়দায় আম আদমি পার্টি। দলের সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বর্তমানে জেলবন্দি। এই পরিস্থিতিতে দল ছাড়লেন প্যাটেল নগরের আপ বিধায়ক রাজকুমার আনন্দ। কারণ হিসেবে দুর্নীতিকেই দায়ী করেছেন তিনি।

আনন্দ বলেন, "দুর্নীতির বিরুদ্ধে লড়াই দেখেই আমি আম আদমি পার্টিতে যোগ দিয়েছিলাম। আর আজ সেই দলই নিজেদের দুর্নীতির মাঝে খুঁজে পেয়েছে। সেই কারণেই আমি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি"।

দুর্নীতির পাশাপাশি আপ নেতাদের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ করেছেন আনন্দ। তিনি বলেন, আম আদমি পার্টিতে কোনও দলিত বিধায়ক বা কাউন্সিলর নেই। এমনকি কোনও দলিত সম্প্রদায়ের ব্যক্তিকেও আপের নেতৃত্ব পদ দেওয়া হয় না। আমি বাবা সাহেব আম্বেদকরের নীতিতে বিশ্বাস করি। যদি আমি দলিতদের জন্য কাজই করতে না পারি তাহলে দলে থেকে কোনো লাভ নেই।"

প্রসঙ্গত, গত ২১ মার্চ দিল্লির আবগারি দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার হন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির আপ সরকারের বিরুদ্ধে অভিযোগ, ক্ষমতায় আসার পর আবগারি নীতি বদলে ফেলে বেশ কয়েকটি সংস্থাকে বেআইনি ভাবে সুযোগ পাইয়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় অরবিন্দ কেজরিওয়ালও যুক্ত ছিলেন বলে ইডির অভিযোগ।

রাজ কুমার আনন্দ
Arvind Kejriwal: হাইকোর্টে আবেদন খারিজের পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেজরিওয়াল
রাজ কুমার আনন্দ
'উনি প্রচার চান, হলফনামা আগে মিডিয়াকে পাঠিয়েছেন', ফের রামদেবের ক্ষমাপ্রার্থনা খারিজ শীর্ষ আদালতে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in