Congress: সাংগঠনিক নির্বাচন পর্যন্ত সোনিয়া গান্ধীই কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি

সোনিয়া গান্ধী কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করলেও তাতে সম্মতি দিল না কংগ্রেস ওয়ার্কিং কমিটি। দীর্ঘ চার ঘণ্টার বৈঠকে বিধানসভা নির্বাচনে দলের ফলাফল নিয়ে আলোচনা হয়।
সোনিয়া গান্ধী
সোনিয়া গান্ধীফাইল ছবি, দ্য প্রিন্ট-এর সৌজন্যে

সোনিয়া গান্ধী কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করলেও তাতে সম্মতি দিল না কংগ্রেস ওয়ার্কিং কমিটি। রবিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির দীর্ঘ চার ঘণ্টার বেশি সময়ের বৈঠকে সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে দলের বিপর্যয়কর ফলাফল নিয়ে আলোচনা হয়। সূত্র অনুসারে, সোনিয়া গান্ধী জানিয়েছিলেন, কংগ্রেস ওয়ার্কিং কমিটি যদি চায় তাহলে তিনি অন্তর্বর্তী সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে পারেন। যদিও তাঁর সেই প্রস্তাবে সম্মত হয়নি ওয়ার্কিং কমিটি।

জানা গেছে, ওয়ার্কিং কমিটির প্রতিটি সদস্য সোনিয়া গান্ধীর নেতৃত্বে আস্থা রেখেছেন এবং তাঁরা জানিয়েছেন দলের সাংগঠনিক নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত তিনিই সভাপতি পদে থাকুন।

কংগ্রেসের মুখ্য মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা জানিয়েছেন, বহু মানুষ কংগ্রেস ওয়ার্কিং কমিটি সম্পর্কে তাঁদের বক্তব্য জানিয়েছেন, কিন্তু এই বিষয়ে ওয়ার্কিং কমিটির বিবৃতিই চূড়ান্ত।

আরও জানা গেছে, আসন্ন সংসদের অধিবেশনের পরেই বিশেষ চিন্তন শিবিরের আয়োজন করবে কংগ্রেস।

দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল জানিয়েছেন, দল নির্বাচনী বিপর্যয়কে স্বীকার করে নিচ্ছে এবং সোনিয়া গান্ধীর নেতৃত্বে বিজেপির বিরুদ্ধে লড়াইতে দলকে আরও সংহত করা হবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in