২ বছরে ৪০১৭৫ উৎপাদন কোম্পানি বন্ধ; 'অর্থনীতির মেরুদণ্ডকে শেষ করা হচ্ছে', কংগ্রেসের নিশানায় কেন্দ্র

People's Reporter: কংগ্রেস সাংসদ জানিয়েছেন, “কিন্তু প্রধানমন্ত্রীর এইদিকে কোনও নজর নেই। উনি শুধু নিজের বন্ধুদের ফায়দা করিয়ে দিতে আর দলের প্রচার করতেই ব্যস্ত।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জয়রাম রমেশ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জয়রাম রমেশফাইল ছবি

দেশের হাজার হাজার পণ্য উৎপাদনকারী কোম্পানি বন্ধ করে দেওয়া নিয়ে কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করল কংগ্রেস। শনিবার টুইটারে (বর্তমানে এক্স) জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ জানিয়েছেন, “করোনার পর গত ২ বছরে দেশে ৪০ হাজার ১৭৫টি পণ্য উৎপাদনকারী সংস্থা বন্ধ করে দেওয়া হয়েছে। দেশের অর্থব্যবস্থার মেরুদণ্ডকে ভেঙে দেওয়া হচ্ছে।” এই দাবির পরিপ্রেক্ষিতে কংগ্রেসের রাজ্যসভা সাংসদ একটি সংবাদ রিপোর্টও পোস্ট করেছেন।

ভারতের অর্থনীতির অন্যতম প্রধান শক্তি হল দেশের পণ্য উৎপাদন ক্ষেত্র। ২০২০ সালের পর থেকে সেই ক্ষেত্রের হাজার হাজার সংস্থা বন্ধ করে দিয়ে দেশের অর্থব্যবস্থাকে বিপদের মুখে ঠেলে দিয়েছে মোদী সরকার। শনিবার নিজের এক্স হ্যান্ডেলে এমনটাই দাবি করেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। এদিন তিনি লিখেছেন, “দেশের অর্থনীতির মেরুদণ্ড হল পণ্য উৎপাদন ক্ষেত্র। কিন্তু বর্তমানে সেই মেরুদণ্ডকেই ভেঙে দেওয়া হচ্ছে। করোনাকালের পর থেকে গত ২ বছরে দেশের ৪০,১৭৫টি পণ্য উৎপাদনকারী কোম্পানি বন্ধ করে দেওয়া হয়েছে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে কংগ্রেস সাংসদ আরও জানিয়েছেন, “কিন্তু প্রধানমন্ত্রীর এইদিকে কোনও নজর নেই। উনি শুধু নিজের বন্ধুদের ফায়দা করিয়ে দিতে আর দলের প্রচার করতেই ব্যস্ত। দেশে বড় কোম্পানিগুলি আরও বড় হচ্ছে, কিন্তু ছোট কোম্পানিগুলি পরপর বন্ধ হয়ে যাচ্ছে। 'ভারত জোড়ো যাত্রা’র সময় থেকে আমরা বারবার যে অভিযোগ করেছি, এই ঘটনা আমাদের সেই দাবিকেই প্রমাণ করে। মোদী সরকারের আমলে দেশে অর্থনৈতিক বৈষম্য অত্যন্ত দ্রুত বেড়েছে।” এই অভিযোগের সমর্থনে কং সাংসদ একটি সংবাদ রিপোর্টও পোস্ট করেছেন।

দেশের অর্থনীতি নিয়ন্ত্রণ নিয়ে বরাবরই মোদী সরকারের নীতির সমালোচনা করেছে কংগ্রেস। পাশাপাশি, দেশে ক্রমবর্ধমান সম্পদের বৈষম্য নিয়েও চিরকাল বিজেপি সরকারকে আক্রমণ করেছেন রাহুল-জয়রামরা। গত বছর সেপ্টেম্বরে শুরু হওয়া কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা চলাকালীনই বিভিন্ন জনসভা ও সাংবাদিক সম্মেলন থেকেই দেশের অর্থনৈতিক সম্পদের বৈষম্যতা নিয়ে সর্বপ্রথম কেন্দ্রীয় সরকারকে আক্রমণ শুরু করেছিলেন প্রাক্তন কংগ্রেস প্রধান রাহুল গান্ধী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জয়রাম রমেশ
রাজনৈতিক ও বিতর্কিত বিষয়ে সভা-সেমিনার করার ক্ষেত্রে নিতে হবে বিশেষ অনুমতি, কড়া নির্দেশ IIT বম্বের
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জয়রাম রমেশ
Kumaraswamy: বিদ্যুৎ 'চুরি' করে দীপাবলিতে বাড়ি সাজানো! ৬৮ হাজার টাকা জরিমানা কুমারস্বামীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in