Congress & PK: শেষ ৩ দিনে সোনিয়ার সঙ্গে দ্বিতীয় বৈঠক, পিকে-র কংগ্রেসে যোগ নিয়ে জল্পনা তুঙ্গে

সোমবার সন্ধ্যায় ফের কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীর সাথে দেখা করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। শেষ তিন দিনে এই নিয়ে দ্বিতীয় বার। পরপর বৈঠকে ভোটকুশলীর কংগ্রেসে যোগ দেওয়ার গুঞ্জন আরও জোরালো হচ্ছে।
প্রশান্ত কিশোর ও সোনিয়া গান্ধী
প্রশান্ত কিশোর ও সোনিয়া গান্ধীফাইল ছবি

সোমবার সন্ধ্যায় ফের কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীর সাথে দেখা করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। শেষ তিন দিনে এই নিয়ে দ্বিতীয় বার। পরপর বৈঠকে ভোটকুশলীর কংগ্রেসে যোগ দেওয়ার গুঞ্জন আরও জোরালো হচ্ছে।

গত শনিবার সোনিয়া গান্ধীর সাথে সাক্ষাৎ করেছিলেন প্রশান্ত কিশোর বা পিকে। সংবাদ সংস্থা সূত্রের খবর, ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে দলের পুনরুত্থানের জন্য পিকের পরামর্শ নিচ্ছে কংগ্রেস। সোমবারের বৈঠকে চলতি বছরের শেষে হতে চলা হিমাচল প্রদেশ এবং গুজরাটের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের কর্মসূচি নিয়ে আলোচনা করেছেন পিকে। এছাড়াও আগামী বছর কর্ণাটক, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ এবং রাজস্থানের বিধানসভা ভোট নিয়েও নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

সংবাদ সংস্থা সূত্রে আরও জানা গেছে, এদিন সন্ধ্যায় পিকের সাথে বৈঠকের আগে নিজের বাড়িতে দলীয় নেতাদের সাথে বৈঠক করেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী। এই বৈঠকে উপস্থিত ছিলেন তাঁর মেয়ে তথা দলের জেনারেল সেক্রেটারি প্রিয়াঙ্কা গান্ধী, মুকুল ওয়াসনিক, রণদীপ সিং সূরজওয়ালা, কে সি বেণুগোপাল এবং অম্বিকা সোনি। এরপর পিকের সাথে বৈঠকেও উপস্থিত ছিলেন এই নেতারা। এক সপ্তহের মধ্যেই পিকের পরিকল্পনা নিয়ে নিজেদের মন্তব্য সম্বলিত রিপোর্ট সোনিয়া গান্ধীর কাছে জমা দেবেন এই নেতারা।

সূত্রের খবর, আগামী লোকসভা নির্বাচনে ৩৭০টি আসনে কংগ্রেসকে এককভাবে লড়াই করার পরামর্শ দিয়েছেন পিকে। কোন কোন রাজ্যে এককভাবে লড়াই করবে কংগ্রেস, সে কথাও বলে দিয়েছেন তিনি। পিকের পরামর্শ অনুযায়ী, উত্তরপ্রদেশ, বিহার ও ওড়িশায় একক ভাবে এবং তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্রে জোট করে লড়বে কংগ্রেস। পিকের এই প্রস্তাবে সম্মতি দেওয়ার জন্য এপ্রিল মাসের শেষ পর্যন্ত সময় দেওয়া হয়েছে কংগ্রেসকে।

গত বছর সোনিয়া, রাহুল, প্রিয়াঙ্কার সঙ্গে একাধিক বার বৈঠক হয় পিকে-র। তখনই গুঞ্জন ওঠে, কংগ্রেসে যোগ দিচ্ছেন ভোটকুশলী। কিন্তু শেষ পর্যন্ত যোগ দেননি তিনি। এবার দ্বিতীয় দফায় কংগ্রেসের সাথে তাঁর এই পরপর বৈঠকে রাজনৈতিক মহলের জল্পনা, এবার হয়তো পাকাপাকিভাবে কংগ্রেসের যোগ দিচ্ছেন ভোটকুশলী।

প্রশান্ত কিশোর ও সোনিয়া গান্ধী
WB Election 21: রাজ্যে BJP ১০০ আসন পেলে রাজনৈতিক পরামর্শদাতার কাজ ছেড়ে দেবেন - জানালেন PK

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in