আগামী বছর বিধানসভা নির্বাচন, ভোটকুশলী প্রশান্ত কিশোরের দ্বারস্থ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী

হায়দরাবাদে জোর জল্পনা, রাওয়ের সঙ্গে পিকের ৩০০ কোটি টাকার চুক্তি হয়েছে। সেই জল্পনা নস্যাৎ করে রাও বলেন, ‘গত ৭-৮ বছর ধরে প্রশান্ত কিশোর আমার প্রিয় বন্ধু। উনি কখনও টাকার জন্য কাজ করেননি।'
আগামী বছর বিধানসভা নির্বাচন, ভোটকুশলী প্রশান্ত কিশোরের দ্বারস্থ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী
ছবি - সংগৃহীত

‘জাতীয় স্তরে পরিবর্তন’ আনাই লক্ষ্য। তাই এবার ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে জোট বেঁধে কাজ করতে চান। এমনটাই জানালেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। আগামী বছর বিধানসভা নির্বাচন তেলেঙ্গানায়। তাই তিনি এবার পিকের দ্বারস্থ হলেন। একইসঙ্গে তিনি পাখির চোখ করছেন ২০২৪-এর লোকসভা নির্বাচন।

জাতীয় রাজনীতিতে নিজেকে তুলে ধরতেও প্রশান্ত কিশোরের সাহায্য চান রাও। কয়েক মাস আগে প্রশান্ত কিশোর হায়দরাবাদে গিয়ে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির প্রধান রাওয়ের সঙ্গে তাঁর বাগান বাড়িতে বৈঠক করেন।

প্রসঙ্গত, সম্প্রতি তৃণমূলের বর্ধিত কর্মসমিতির বৈঠকে মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রশান্ত কিশোরকে এক মঞ্চে দেখা গিয়েছিল। একই সারিতে বসেছিলেন তাঁরা। আজ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানালেন, ‘জাতীয় স্তরে পরিবর্তন আনতে’ প্রশান্ত কিশোর তাঁর সঙ্গে কাজ করছেন। কথাবার্তা চলছে।

হায়দরাবাদে জোর জল্পনা, রাওয়ের সঙ্গে পিকের ৩০০ কোটি টাকার চুক্তি হয়েছে। সেই জল্পনা নস্যাৎ করে রাও হায়দরাবাদে বলেন, ‘গত ৭-৮ বছর ধরে প্রশান্ত কিশোর আমার প্রিয় বন্ধু। উনি কখনও টাকার জন্য কাজ করেননি। আপনারা দেশের প্রতি ওঁর দায়বদ্ধতা বুঝবেন না।’ উল্লেখ্য, বঙ্গের বিধানসভা ভোটের পর আর ভোটকুশলীর কাজ করবেন না বলে জানান পিকে। যদিও তাঁর সংস্থা এখনও রাজ্যে তৃণমূলের হয়ে কাজ করছে।

বিরোধী শিবিরের মত ছিল, রাষ্ট্রপতি নির্বাচনকে পাখির চোখ করে বিরোধী জোট হলে ২০২৪-এর প্রস্তুতি সেরে ফেলা যাবে। উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যের নির্বাচনী ফলে অনেকটাই এগিয়ে বিজেপি। যদিও তৃণমূল সুপ্রিমোর দাবি, এখনও সুযোগ রয়েছে। পটনায় গিয়ে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে পিকের বৈঠক হয়েছে। বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরোতে চান নীতীশ, জল্পনা ছড়িয়েছে।

দিল্লিতে ‘কেসিআর ফ্যান ক্লাব’-এর উদ্যোগে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর ছবি-সব বড় বড় হোর্ডিং দেখে পিকের মস্তিষ্ক বলে মনে করছেন অনেকে। রাওয়ের প্রশ্ন, ‘পিকে আমার সঙ্গে কাজ করলে কী সমস্যা?'

আগামী বছর বিধানসভা নির্বাচন, ভোটকুশলী প্রশান্ত কিশোরের দ্বারস্থ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী
Anti-BJP alliance: বিরোধী ঐক্য গড়ে তুলতে উদ্ধব ঠাকরে ও শরদ পাওয়ারের সাথে সাক্ষাৎকার KCR-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in