১০০ মোদী-শাহ এলেও কংগ্রেস জোটকে ক্ষমতায় আসা থেকে আটকাতে পারবে না: খাড়গে

খাড়গে বলেন, "আমরা সমস্ত বিরোধী দল একসাথে লড়াই করলে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পাবে না। ১০০ জন মোদী, শাহ এলেও আমরাই সংখ্যাগরিষ্ঠতা অর্জন করব"।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গেফাইল ছবি সংগৃহীত

১০০ জন মোদী, অমিত শাহ এলেও ২০২৪ লোকসভা নির্বাচনে কংগ্রেসকে আটকাতে পারবে না। বরং সংখ্যাগরিষ্ঠতা হারাবে বিজেপি। এমনটাই বললেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে

আর ১ বছর পর লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে জাতীয় দলগুলি। তারই অংশ হিসেবে বিজেপিকে হুঁশিয়ারি দিলেন মল্লিকার্জুন খাড়গে। তিনি বলেন, "২০২৪ সালে কেন্দ্রে কংগ্রেস নেতৃত্বাধীন জোট সরকার ক্ষমতায় আসবে। আমরা বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির সাথে আলোচনা করছি। আমরা আমাদের মতামত জানাচ্ছি। তারাও আমাদেরকে তাদের মতামত প্রদান করছে।"

খাড়গে বলেন, "আমরা সমস্ত বিরোধী দল একসাথে লড়াই করলে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পাবে না। ১০০ জন মোদী, শাহ এলেও আমরাই সংখ্যাগরিষ্ঠতা অর্জন করব। সেই লক্ষ্য পূরণ না হলে গণতন্ত্র ও সংবিধানের ওপর আঘাত নেমে আসবে।"

বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, "বিজেপি ভাবে ২০১৪ সালেই ভারত স্বাধীন হয়েছিল। ১৯৪৭ সালের কথা এদের মনে নেই। কংগ্রেস কর্মীরা দেশকে স্বাধীন করতে প্রাণ দিয়েছিলেন। বিজেপি কর্মীরা নয়। আমাকে দেখান, বিজেপির কোনও নেতা স্বাধীনতা সংগ্রামের জন্য জেলে গিয়েছেন বা ফাঁসিতে ঝুলেছেন। ভারতের স্বাধীনতা আন্দোলনে যাঁর উল্লেখযোগ্য ভূমিকা ছিল সেই মহাত্মা গান্ধীকে এরা হত্যা করেছে। সেইসব ইতিহাস ভুলে গেছে এরা।"

নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে কংগ্রেস সভাপতি বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রায়ই বলতে শোনা যায় যে তিনিই একমাত্র মানুষ যিনি মানুষের মুখোমুখি হতে পারেন। তাঁর মতো নাকি এই কাজ কেউ করতে পারবেন না। উনি হয়তো ভুলে গেছেন এটা গণতান্ত্রিক দেশ। আর গণতান্ত্রিক ব্যবস্থায় এই ধরণের মন্তব্য করা মানে নিজেকে স্বৈরাচারী শাসকের আসনে বসানোর সমান। কিন্তু সেটা আপনি করতে পারেন না। আপনি জনগণ দ্বারা নির্বাচিত একজন প্রতিনিধি। আর এই জনগণই আপনাকে উচিত জবাব দেবে।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
মোদী-ট্রাম্প 'বিতর্কিত' ব্যক্তিত্ব, বিশেষ চিকিৎসার প্রয়োজন! তালিকা ChatGPT-র
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
Karnataka: মুখ্যমন্ত্রীর নির্দেশে ১১২ বিজেপি নেতা ও হিন্দু সংগঠকদের বিরুদ্ধে থাকা মামলা প্রত্যাহার
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
৮৮ জনকে গ্রেফতার! উপযুক্ত প্রমাণ দেখাতে পারবেন তো? নওশাদ মামলায় হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in