আবারও ঘর ভাঙছে কংগ্রেসের, আজই তৃণমূলে যোগ দিতে পারেন কীর্তি আজাদ ও অশোক তনওয়ার

এর আগে আসামের সুস্মিতা দেব, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো সহ জাতীয় স্তরের একাধিক কংগ্রেস নেতাকে দলে নিয়েছে তৃণমূল।
আবারও ঘর ভাঙছে কংগ্রেসের, আজই তৃণমূলে যোগ দিতে পারেন কীর্তি আজাদ ও অশোক তনওয়ার
কীর্তি আজাদ, অশোক তনওয়ারফাইল চিত্র

আপাতত দিল্লী সফরে গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে তাঁরা বৈঠকের কথা। মুখ্যমন্ত্রী দিল্লিতে গিয়েই ভাঙন ধরালেন কংগ্রেস শিবিরে। কংগ্রেস ছেড়ে আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন সাংসদ কীর্তি আজাদ। যদিও কীর্তি আজাদের রাজনৈতিক জীবন শুরু হয়েছে বিজেপি থেকেই।

দিল্লির বিধায়ক থাকার পাশাপাশি বিজেপির টিকিটে বিহারের দ্বারভাঙা থেকে সাংসদও নির্বাচিত হয়েছিলেন তিনি। ২০১৫ সালে তিনি বিজেপি ত্যাগ করে কংগ্রেসে যোগ দেন। দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বিজেপি ছাড়েন। শোনা যায়, সেই সময় বিজেপি নেতা অরুণ জেটলির সঙ্গে মতানৈক্য শুরু হয়েছিল তাঁর।

অন্যদিকে তৃণমূল শিবিরে যোগ দিতে চলেছেন আর হরিয়ানার এক কংগ্রেস নেতা অশোক তনওয়ার। তিনি ছিলেন হরিয়ানার কংগ্রেস ইউনিটের প্রধান। তিনি রাহুল গান্ধীর ঘনিষ্ঠ ছিলেন বলে শোনা যায়। তবে কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিং হুডার সঙ্গে তাঁর বিরোধ চরমে উঠলে, তিনি দল ছাড়েন। তিনি মূলত হরিয়ানা কংগ্রেসের দলিত মুখ ছিলেন।

এই প্রথম কংগ্রেসের ঘর ভাঙছে না তৃণমূল। এর আগে আসামের সুস্মিতা দেব, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো সহ জাতীয় স্তরের একাধিক কংগ্রেস নেতাকে দলে নিয়েছে তৃণমূল। ত্রিপুরাতেও একাদিক কংগ্রেস নেতা যোগ দিয়েছেন তৃণমূলে।

কীর্তি আজাদ, অশোক তনওয়ার
CPIM-র কাছে একসময় আত্মসমর্পণ করেছিল বলেই আমরা কংগ্রেস ছেড়ে 'তৃণমূল কংগ্রেস' করি - ফিরহাদ হাকিম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in