Congress: গুজরাট কংগ্রেসে ফের ধাক্কা, দল ছাড়লেন তিনবারের বিধায়ক

People's Reporter: ডিসেম্বরের পর জানুয়ারি মাসেও আরও এক বিধায়ক হারালো গুজরাট কংগ্রেস। গতকাল স্পিকার শঙ্কর চৌধুরীর কাছে পদত্যাগ পত্র জমা দেন বছর সি জে চাভড়া।
সি জে চাভড়া (বাম দিক)
সি জে চাভড়া (বাম দিক)ছবি - সংগৃহীত

গুজরাট কংগ্রেসে ফের ধাক্কা। এবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন কংগ্রেস নেতা সি জে চাভড়া। শুক্রবার গুজরাট বিধানসভার স্পিকারের কাছে নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন তিনি। সূত্রের খবর, আগামী মাসেই হয়তো বিজেপিতে যোগ দেবেন তিনি।

ডিসেম্বরের পর জানুয়ারি মাসে আরও এক বিধায়ক হারালো গুজরাট কংগ্রেস। গতকাল স্পিকার শঙ্কর চৌধুরীর কাছে পদত্যাগ পত্র জমা দেন বছর ৬৫-র সি জে চাভড়া। পদত্যাগ পত্র জমা দেওয়ার পর তিনি জানান, "দেশে রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান হোক অথবা সার্জিক্যাল স্ট্রাইক হোক - সমস্ত কিছুতেই কংগ্রেসের প্রতিক্রিয়া দেশের ক্ষতি করছে। যেটা আমি পছন্দ করি না"।

তিনি আরও বলেন, "নরেন্দ্র মোদী একজন বিশ্বনেতা হিসেবে কাজ করছেন এবং তাঁকে সহায়তা করছেন অমিত শাহ। তাঁদের কাজে আমি বাধা হয়ে দাঁড়াতে চাই না। আমার মতে স্রোতের বিপরীতে না গিয়ে স্রোতের সাথে চলাই দরকার"।

সূত্রের খবর, চাভড়া সম্ভবত ফেব্রুয়ারি মাসে বিজেপিতে যোগ দেবেন। গুজরাট বিজেপির মুখপাত্র জয়রাজ সিং জাদেজার ঘনিষ্ঠ চাভড়া। অন্য দল থেকে বিধায়ক বা নেতাকে বিজেপিতে যোগদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন জয়রাজ সিং জাদেজা। তাঁকে বিজেপির বিশেষ কমিটিতেও রাখা হয়েছে।

উল্লেখ্য, মেহসানা জেলা পঞ্চায়েতের সদস্য হিসেবে প্রথম নির্বাচনী লড়াই লড়েন চাভড়া। ২০০২ সালে গান্ধীনগর বিধানসভা থেকে প্রথম বিধায়ক হিসেবে নির্বাচিত হন। ২০১৭ সালে গান্ধী নগর থেকে ফের প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। জয়ীও হয়েছিলেন। পরে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও পরাজিত হন তিনি। ২০২২ বিধানসভা নির্বাচনে বিজাপুর বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে জিতেছেন তিনি।

প্রসঙ্গত, এর আগে গত ডিসেম্বরেই গুজরাটের খাম্ভাতের কংগ্রেস নেতা চিরাগ প্যাটেল বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পাশাপাশি দলত্যাগও করেন। সেই সময়ই তিনি জানিয়েছিলেন শীঘ্রই একাধিক কংগ্রেস বিধায়ক দল ছাড়তে চলেছেন।

সি জে চাভড়া (বাম দিক)
Hemant Soren: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর বাসভবনে হানা ইডি আধিকারিকদের, চলছে জিজ্ঞাসাবাদ
সি জে চাভড়া (বাম দিক)
I-N-D-I-A: দিল্লিতে জোট, পাঞ্জাবে জট! মানের রাজ্যে ফের অনিশ্চিত 'ইন্ডিয়া' মঞ্চের ভবিষ্যত
সি জে চাভড়া (বাম দিক)
রামনামের ছোঁয়া থাকলেই সাজানো হবে স্টেশন! রামমন্দির উদ্বোধন উপলক্ষ্যে নয়া উদ্যোগ রেলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in