Commercial LPG Price Hike: লোকসভা ভোটের আগে ফের দাম বাড়ল বাণিজ্যিক গ্যাসের, চাপে ক্ষুদ্র ব্যবসায়ীরা

People's Reporter: রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার তরফে জানানো হয়েছে, নতুন দাম কার্যকর হচ্ছে আজ থেকেই। কলকাতাতে এখন ১৯ কেজি এলপিজি গ্যাসের সিলিন্ডার কিনতে খরচ পড়বে ১,৯১১ টাকা।
ফের দাম বাড়ল গ্যাসের দাম
ফের দাম বাড়ল গ্যাসের দামছবি সংগৃহীত

লোকসভা নির্বাচনের আগে ফের দাম বাড়ল গ্যাসের। প্রধানমন্ত্রী মোদীর বঙ্গে আসার দিনই দাম বাড়ল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের। একধাক্কায় ২৫ টাকা বাড়ানো হল ১৯ কেজি গ্যাসের সিলিন্ডারের দাম। ফলে ধাক্কা খেল দেশের ক্ষুদ্র ব্যবসায়ী ও ছোটো গাড়ির মালিকরা।

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির তরফে জানানো হয়েছে, নতুন দাম কার্যকর হচ্ছে শুক্রবার থেকেই। দাম বৃদ্ধির পর কলকাতাতে ১৯ কেজি এলপিজি গ্যাসের সিলিন্ডার কিনতে খরচ পড়বে ১,৯১১ টাকা। দিল্লিতে ১৯ কেজির সিলিন্ডারে দাম এখন ১,৭৯৫ টাকা। মুম্বইতে এই দাম ১৭৪৯  টাকা এবং চেন্নাইতে ১৯৬০ টাকা।

গত ফেব্রুয়ারিতে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম ছিল ১৮৮৭ টাকা। তারপর সিলিন্ডার পিছু ১৪ টাকা করে দাম বাড়ানো হয়েছিল। জানুয়ারি মাসে ১৮ টাকা দাম বাড়ানো হয়েছিল। এই দামবৃদ্ধির ফলে সাধারণ মানুষের উপর পরোক্ষে চাপ বাড়বে বলে মনে করা হচ্ছে। চাপে পড়বেন এলপিজি চালিত গাড়ির মালিকরাও।

তবে বাণিজ্যিক গ্যাসের দাম বাড়লেও রান্নার গ্যাসে দাম বাড়ানো হয়নি। ১৪ কেজি এলপিজি গ্যাসে দাম ৯২৯ টাকাই থাকছে। এর আগে গত বছর সেপ্টেম্বর ও অক্টোবর মাসে দাম কমেছিল বাণিজ্যিক গ্যাসের। তারপর দীপাবলির দুই সপ্তাহ আগে হঠাৎ করে বাণিজ্যিক গ্যাসের দাম বাড়ানো হয়েছিল ১০১ টাকা।

ফের দাম বাড়ল গ্যাসের দাম
Lok Sabha Polls 24: মহারাষ্ট্রে উদ্ধব-শারদ-রাহুলের সমঝোতা চূড়ান্ত, ১৮ আসনে লড়বে কংগ্রেস
ফের দাম বাড়ল গ্যাসের দাম
Madhya Pradesh: জীবিত শ্রমিকদের 'মৃত' দেখিয়ে লক্ষ লক্ষ টাকা লুঠ! অভিযুক্ত সরকারি আধিকারিকরা
ফের দাম বাড়ল গ্যাসের দাম
Kunal Ghosh: এক্স বায়ো থেকে তৃণমূল মুখপাত্রের পরিচয় মুছলেন কুণাল, তীব্র জল্পনা রাজনৈতিক মহলে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in